ড্রাইডকের নামে খাল-রাস্তা দখল, মানববন্ধনে জোর প্রতিবাদ

চট্টগ্রামের আনোয়ারা-কর্ণফুলীবাসীর শহরে যোগাযোগের মাধ্যম বদলপুরা ১৪ নম্বর ঘাট। বিশেষ করে দুই উপজেলার বৈরাগ ইউনিয়নের বদলপুরা ও কর্ণফুলী ইউনিয়নের শাহমীরপুর গ্রামের প্রায় কয়েক হাজার মানুষের প্রতিনিয়ত যাতায়াত এ ঘাট দিয়ে। সম্প্রতি স্থানীয় ভূমিদস্যু ও কর্ণফুলী ড্রাইডক নামে একটি জাহাজ নির্মাণ প্রতিষ্ঠান ঘাটের চলাচলের রাস্তা ও খাল দখল করে রেখেছে। এর প্রতিবাদে মানববন্ধন করেন স্থানীয়রা।

শুক্রবার (১৫ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় উপজেলার মেরিন একাডেমী বদুলাপুরা ১৪ নম্বর ঘাটের স্থানীয়দের ব্যানারে ভূমিদস্যু ও কর্ণফুলী ড্রাইডকের বিরুদ্ধে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়।

এতে বক্তারা বলেন, কর্ণফুলী নদী বাঁচলে আমরা বাঁচব, ঘাট থাকলে এলাকাবাসীর অসহায়রা দুমুঠো ভাত খেতে পারবে। দুমুঠো ভাতের জন্য আমরা সাগরকে বুকে ধরে বেঁচে আছি, আর ভূমিদস্যু ও কর্ণফুলী ড্রাইডকের অসাধু ব্যক্তি ইঞ্জিনিয়ার রশিদ আজ কর্ণফুলী নদীকে গিলে খাচ্ছে। আমাদেরকে এলাকা ছাড়া করতে ঘাটের রাস্তা ও খাল দখলে নেমেছে। এ শীতল ঝর্ণা খালটি বন্ধ হয়ে গেলে বদলপুরাবাসী বর্ষাকালে পানি বন্দি হয়ে পড়বে।

মানববন্ধন আয়োজক কমিটির আহবায়ক মো. নোয়াব আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বৈরাগ ইউপি চেয়ারম্যান মোহাম্মদ সোলাইমান, সাবেক বৈরাগ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. রফিক আহমদ মেম্বার, বর্তমান ইউপি সদস্য মো. মোরশেদ আলম, মোহাম্মদ সাদ্দাম হোসেন, মোহাম্মদ জামাল উদ্দিন, মোহাম্মদ মাসুদ।

এ সময় বক্তারা ঘাটের রাস্তা ও খাল দখলমুক্ত করতে ভূমিদস্যু এবং কর্ণফুলী ড্রাইডকের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্থানীয় সাংসদ ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপির সুদৃষ্টি কামনা করেন।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!