ডিবি সেজে চট্টগ্রামের ব্যবসায়ী অপহরণ, উদ্ধার করলো আসল পুলিশ

গোয়েন্দা পুলিশের পরিচয়ে ৬৫ লাখ টাকা মুক্তিপণ চাওয়ার একদিনের মাথায় ধরা পড়লো অপহরণকারী ভুয়া পুলিশ। চট্টগ্রামে গোয়েন্দা পুলিশ পরিচয়ে ব্যবসায়ী আবু তাহেরকে অপহরণ করে ৬৫ লাখ টাকা মুক্তিপণ আদায়ের ঘটনায় সরোয়ার হোসেন প্রকাশ মানিক নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার (৮ জানুয়ারি) অপহরণ মামলায় চট্টগ্রাম মহানগর হাকিম খায়রুল আমিনের আদালত জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের পুলিশ রিমান্ড মঞ্জুর করেছেন। অপহৃত আবু তাহের চট্টগ্রাম নগরীর আইকন ডেভেলপমেন্ট প্রপার্টিজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।

এ প্রসঙ্গে নগরীর ডবলমুরিং থানার ইন্সপেক্টর তদন্ত মোহাম্মদ জহির হোসেন জানান, গত ৬ জানুয়ারি ভোর সাড়ে পাঁচটায় বাদীর স্বামী ভিকটিম আবু তাহের ফজরের নামাজ আদায় করার জন্য মসজিদ আল ইব্রাহীম ঈদগাহ কাঁচা রাস্তার মোড়ের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়। ডবলমুরিং থানার ঈদগাহ কাঁচা রাস্তার মাথা মাহাদি স্টোর নামের মুদি দোকানের সামনে গেলে রাস্তার উপর থেকে আসামিরা তাহেরকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে অপহরণ করে। পরে তার পরিবারের কাছে থেকে ৬৪ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মামলা হওয়ার পর চট্টগ্রাম জেলার মিরসরাই থানার ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে থেকে অপহরণ চক্রের মূল পরিকল্পনাকারি আসামি সরোয়ার হোসেন প্রকাশ মানিককে গ্রেফতার করি। তার দেওয়া তথ্যের ভিত্তিতে ভিকটিম তাহেরকে অক্ষত অবস্থায় উদ্ধার করি।

আসামি সরোয়ার হোসেন নোয়াখালীর সুধারাম থানার কিশোরগঞ্জ পাক ৯ নম্বর ওয়ার্ডের হালদার-দুলালের বাড়ির আবুল কাশেমের ছেলে। আসামি সরোয়ার আর্থিকভাবে প্রচুর দেনার মধ্যে পড়ে যাওয়ায় ওই ব্যবসায়ীকে অপহরণ করে বলে জানিয়েছে পুলিশকে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!