ডিউটি ফেলে রেলের ‘টেন্ডারবাজিতে’ চট্টগ্রামের আরএনবি সদস্য, ঠিকাদারদের সঙ্গে বাকবিতণ্ডা

চাকরি ফেলে রেলের টেন্ডারে আধিপত্য বিস্তারের অভিযোগ উঠেছে রেলওয়ে পুলিশ বাহিনীর (আরএনবির) এক সদস্যের বিরুদ্ধে। চট্টগ্রাম নগরীর ষোলশহর ও কাটিরহাট রেল স্টেশনের দুটি দোকান নিলামের সময় তিনি পাহাড়তলীর বিভাগীয় ভূসম্পদ দপ্তরে গিয়ে আধিপত্য খাটান। অথচ সেই সময় তার থাকার স্টেশনের জেনারেল শাখায়।

অভিযুক্ত আরএনবির সদস্যের নাম রুবেল শেখ (৪০)। তিনি রেল স্টেশনের জেনারেল শাখায় সৈনিক পদে কর্মরত রয়েছেন।

জানা গেছে, রেলওয়ের চাকরির নির্দেশনা অনুযায়ী রেলের কর্মরত কোনো কর্মচারী কোনো ধরনের দরপত্রে অংশ বা সহায়তা করতে পারবেন না। এরপরও মঙ্গলবার (৭ মার্চ) পাহাড়তলীর বিভাগীয় ভূসম্পত্তি দপ্তরে যান। সেখানে ষোলশহর রেল স্টেশন ও কাটিরহাট স্টেশনের দুটি দোকানের নিলাম চলছিল। দুপুর ২টা পর্যন্ত তার ডিউটি থাকলেও তিনি সেইসময় ছিলেন না কর্মস্থলে।

সেখানে গিয়ে আধিপত্য বিস্তার ও অন্যান্য ঠিকাদারদের সঙ্গে বাকবিতণ্ডা করার অভিযোগ পাওয়া গেছে।

নাম প্রকাশের অনিচ্ছুক এক ঠিকাদার জানান, রেলের দুটি দোকান দরপত্রের মাধ্যমে নিলামের সময় সেখানে হাজির হন আরএনবির সদস্য রুবেল শেখ। সেখানে তিনি ঠিকাদারদের সঙ্গে বাকবিতণ্ডায় জড়ান এবং হুমকি দেন।

এই বিষয়ে জানতে চাইলে আরএনবি এএসআই সুনীল কান্তি শীল বলেন, ‘ভূসম্পদ দপ্তরে আরএনবির চারজনের টিমে রুবেল শেখের নাম নেই। সে কিভাবে অফিসে এলো, সেটাই বোধগম্য নয়।’

অভিযোগের বিষয়ে জানতে চাইলে অস্বীকার করে রুবেল শেখ। তিনি বলেন, ‘আমি ২টায় ডিউটি শেষ করে বাসায় যাই। তারপর এক রেল কর্মচারী আমাকে মোটরসাইকেলে করে ওই অফিসে নিয়ে গেলে সেখানে কয়েকজনের সঙ্গে কথা কাটাকাটি হয়।’

চট্টগ্রাম রেল স্টেশন জেনারেল শাখার সিআই আমান উল্লাহ আমান বলেন, ‘বিষয়টি আমি জানি না। খোঁজ নিয়ে ব্যবস্থা নেবো।’

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!