ডা. আশীষের ‘মাকসুদ-৪৫ ইয়ার্স ইন মিউজিক’

রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজের ব্যবস্থাপনা পরিচালক ডা. আশীষ কুমার চক্রবর্ত্তী শুধু একজন ডাক্তারই নন, এর পাশাপাশি তিনি ভীষণ সংস্কৃতিবান্ধব একজন মানুষ। সংস্কৃতি অঙ্গনের সফল ব্যক্তিত্বদের সঙ্গে তার দারুণ সখ্য।

এর আগেও তারই উদ্যোগে বিশেষ বিশেষ দিবসে তিনি বিভিন্ন শো করেছেন ঢাকা এবং ঢাকার বাইরে। এবার জনপ্রিয় ব্যান্ডতারকা মাকসুদকে নিয়ে তিনি একটি কনসার্ট করতে যাচ্ছেন। যার শিরোনাম ‘মাকসুদ-৪৫ ইয়ার্স ইন মিউজিক’।

এই উপলক্ষে এরই মধ্যে গেলো বুধবার (২৫ জানুয়ারি) দুপুরে রাজধানীর মহাখালীতে অবস্থিত ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটালের অডিটরিয়ামে মাকসুদকে সঙ্গে নিয়ে ডা. আশীষ কুমার চক্রবর্তী বিস্তারিত তথ্য তুলে ধরেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বামবার সভাপতি ও ব্যান্ডদল মাইলসের কর্ণধার হামিন আহমেদ, ফিডব্যাকের দলনেতা-প্রখ্যাত সঙ্গীত পরিচালক ফোয়াদ নাসের বাবু, হাসপাতালের ডেপুটি ডিরেক্টর কাজী রফিকুল আলমসহ আরও অনেকে। আগামী ১৮ মার্চ রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউট অব বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে মাকসুদের এই কনসার্ট অনুষ্ঠিত হবে।

জীবনের এই পর্যায়ে এসে এমন একটি আয়োজন প্রসঙ্গে ব্যান্ডতারকা মাকসুদ বলেন, ‘একজন শিল্পীর জীবনে তার কর্মজীবনের ৪৫ বছর খুব সহজে আসে না। কিন্তু আমার জীবনে এসেছে। ১৯৭৮ সালে আমি ফিডব্যাকে যোগ দিয়েছিলাম। সেই হিসেবে এই বছর আমার ৪৫ বছর হয়েছে। ডা. আশীষের সঙ্গে আমার পরিচয় তিন দশকেরও বেশি। তার কাছে আমার গানের ক্যারিয়ার নিয়ে এমন একটি আয়োজনের ইচ্ছেটা প্রকাশ করেছিলাম।’

মাকসুদ বলেন, ‘আশীষ একজন সঙ্গীতপ্রিয়, সঙ্গীতপাগল ডাক্তার। তাকে এই প্রস্তাবটি বলার সাথে সাথেই বিষয়টি লুফে নিয়ে আমাকে নিয়ে এই কনসার্টের দায়িত্ব নিলো আশীষ এবং তার ইউনিভার্সেল মেডিক্যাল কলেজ। আমার বিশ্বাস বেশ ভালোভাবেই সঙ্গীতে আমার পথচলাকে ঘিরে এই আয়োজন বেশ সফলতার মধ্য দিয়ে সম্পন্ন হবে।’

মাকসুদের কন্ঠে জনপ্রিয় গানগুলোর অন্যতম হচ্ছে— ‘মেলায় যাইরে’,‘ মৌসুমী—কারে ভালোবাসো তুমি’, ‘তোমার ওই নিটোল অধরে যে হাসি আমি দেখেছি’, ‘তোমাকে দেখলেই একবার মরিতে পারি শতবার’, ‘বাংলাদেশ’, ‘মনে পড়ে তোমায়’, ‘টেলিফোনে ফিসফিস’, ‘এমনই করে সবাই যাবে যেতে হবে’ ইত্যাদি।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!