ডায়মন্ড সিমেন্টের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন

জলবায়ু পরিবর্তনসহ বিভিন্ন কারণে আমাদের দেশ চরম ঝুঁকিতে রয়েছে। প্রকৃতিতে বৃক্ষই একমাত্র প্রজাতি যারা ক্ষতিকর কার্বন ডাই-অক্সাইড গ্রহণ করে আমাদের বাঁচার প্রধান উপাদান অক্সিজেন সরবরাহ করে এবং বৈশ্বিক উষ্ণায়ন থেকে পৃথিবীকে রক্ষা করে। তাই প্রাকৃতিক পরিবেশ রেখে রক্ষায় বৃক্ষরোপণের বিকল্প নেই।

মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে কর্ণফুলী উপজেলার ইছানগরে ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বক্তারা এই অভিমত ব্যক্ত করেছেন।

প্রধান অতিথির ডায়মন্ড সিমেন্ট লিমিটেডের চেয়ারম্যান, বিশিষ্ট শিল্পপতি আজিম আলী বলেন, নানা অজুহাতে বৃক্ষ নিধন এবং বনাঞ্চলগুলো ধ্বংস করার কারণে পরিবেশ ভারসাম্য হারাচ্ছে। বর্তমান পৃথিবীর বৈশ্বিক উষ্ণায়নের জন্য পরবর্তী প্রজন্ম নয় বরং আমরাই দায়ী। তাই বৃক্ষরোপণের মাধ্যমে পরবর্তী প্রজন্মের জন্য নির্মল প্রাকৃতিক পরিবেশ রেখে যতে হবে।

সভাপতির বক্তব্যে পরিচালক লায়ন মোহাম্মদ হাকিম আলী বলেন, বৃক্ষরোপণের যুগোপযোগী এমন আয়োজন দেশব্যাপী ছড়িয়ে দিতে পারলে মানুষের মধ্যে সচেতনতার পাশাপাশি বৃক্ষরোপণে সাধারণের মাঝে উৎসাহ জাগাবে। যেভাবে প্রকৃতি ধ্বংস লীলা শুরু হয়েছে তাতে প্রকৃতির ভারসাম্য বজায় রাখতে আমাদের সকলের উচিত অন্তত একটি করে গাছ লাগানো।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালক (অপারেশন) ইঞ্জিনিয়ার আবেদুল বারী, জিএম (প্ল্যান্ট) মো. গোলাম মোস্তফা, ডিজিএম (সিভিল) সুমেধ বড়ুয়া, ডিজিএম (প্রডাকশন) সাজ্জাদুল আনিস চৌধুরী, ডিজিএম (মেইনটেন্যান্স) আবদুল মান্নান প্রমুখ।

কারখানা চত্বরে একটি গাছের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করা হয়। কর্মসূচির আওতায় বৃহত্তর চট্টগ্রাম জেলার উপজেলাগুলোতে বিভিন্ন জাতের ফলজ-বনজ গাছের চারা রোপণ ও বিতরণ করা হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!