টয়লেটে ৮ কেজি স্বর্ণ, ২৯ যাত্রীর ব্যাগে দেড় কোটি টাকার সিগারেট

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর

চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের টয়লেট থেকে ৪ কোটি টাকার ৮ কেজি ১৭০ গ্রাম ওজনের ৭০টি স্বর্ণ বার এবং ১ কোটি ৪৩ লাখ ৮৬ হাজার টাকার বিদেশি সিগারেট উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২২ নভেম্বর) দুপুরে ওমানের মাসকাট থেকে সালাম এয়ারের যাত্রীরা নামার পর পরিত্যক্ত অবস্থায় স্বর্ণগুলো এবং সকালে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে সিগারেটগুলো জব্দ করা হয়।

শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের কাস্টমসের উপকমিশনার রেয়াদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করে বলেন, ওমানের মসকাট থেকে আসা যাত্রীরা যাওয়ার পর টয়লেটে স্বর্ণ বারের উপস্থিতি ও সিগারেটের তথ্য মেলে।

ব্যবস্থাপক উইং কমান্ডার সারওয়ার-ই-জামান বলেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা এনএসআই ও শুল্ক গোয়েন্দা অধিদফতরের কর্মকর্তারা স্বর্ণগুলো খুঁজে পান।

টয়লেটে ৮ কেজি স্বর্ণ, ২৯ যাত্রীর ব্যাগে দেড় কোটি টাকার সিগারেট 1

ওমান থেকে স্বর্ণের চালান আসছে— আগে থেকে এমন গোপন খবর থাকায় মাসকাট থেকে আসা সালামএয়ারের ওভি ৪০৭ ফ্লাইটের যাত্রীদের ওপর কড়া নজরদারির ব্যবস্থা করা হয়। বিষয়টি আঁচ করতে পেরে পাচারকারী স্বর্ণের বারসহ পলিথিনটি টয়লেটে ফেলে যায়।

এদিকে একই দিন শুক্রবার (২২ নভেম্বর) মদিনা থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১৩৮ ফ্লাইটে আসা ২৯ জন যাত্রীর কাছে প্রায় দেড় কোটি টাকার বিদেশি সিগারেট পাওয়া যায়।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে ভোর ৫টা ৩৯ মিনিটে অবতরণ করা বিমানের ওই ফ্লাইটে আসা ২৯ জন যাত্রীর লাগেজ থেকে ৭ হাজার ১৮৩ মিনি কার্টন সিগারেট জব্দ করা হয়েছে।

এ দুটি ঘটনায় কাস্টমসের আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে।

এএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!