টেস্ট দলে চট্টগ্রামের ইয়াসির আলী রাব্বি, বাদ পড়েছেন মাহমুদউল্লাহ

বিশ্বকাপের প্রাথমিক স্কোয়াডে জায়গা পেয়েছিলেন চট্টগ্রামের ইয়াসির আলী রাব্বি। বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সফরের ওয়ানডে সিরিজে দলে সুযোগও পেয়ে যান রাব্বি। যদিও জাতীয় দলের হয়ে অভিষেক ঘটেনি এই টপ-মিডল অর্ডার ব্যাটসম্যানের। তবুও চট্টগ্রামসহ সবাই অপেক্ষায় ছিলেন বিশ্বকাপের মূল দলে জায়গা পাবেন রাব্বি। কিন্তু সবাইকে হতাশ করে দিয়ে বিশ্বকাপের মূল দলে জায়গা হয়নি রাব্বির। জিম্বাবুয়ের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দুপুরে বিসিবি যে দল ঘোষণা করেছে তাতে রাখা হয়েছে ইয়াসির আলীকে। আর বাদ পড়েছেন অভিজ্ঞ ব্যাটসম্যান মাহমুদউল্লাহ।

রাওয়ালপিন্ডি টেস্টে দলের বড় হার এবং বাজে পারফরম্যান্সের পর বিসিবি সভাপতি পরের টেস্টের দল ঘোষণায় কঠিন সিদ্ধান্ত নেওয়ার কথা বলেছিলেন। জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাটিতে একমাত্র টেস্ট ম্যাচের জন্য বিসিবির সেই কঠিন সিদ্ধান্তটা গেছে মূলত তিনজনের ওপর দিয়ে। টেস্ট দল থেকে মাহমুদউল্লাহ রিয়াদের সাথে বাদ পড়েছেন রুবেল হোসেন ও আল-আমিন হোসেন। বিয়ে ব্যস্ততার জন্য ছুটি চাওয়ায় সৌম্য সরকারও এই সিরিজে নেই।

রাওয়ালপিন্ডি টেস্টের দল থেকে পড়েছেন চারজন। আর টেস্ট দলে ফিরেছেন মুশফিকুর রহিম সঙ্গে আছেন স্পিনার মেহেদি হাসান মিরাজ, পেসার মুস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। এছাড়াও প্রথমবারের মতো ব্যাটসম্যান ইয়াসির আলী রাব্বির সঙ্গে টেস্ট দলে জায়গা পেয়েছেন পেস বোলার হাসান মাহমুদ।

মুমিনুল হকের ওপরই এই টেস্টে অধিনায়কত্বের দায়িত্ব দেওয়া হয়েছে। অধিনায়কত্ব ক্যারিয়ারের প্রথম তিন টেস্টের তিনটিতেই ইনিংস ব্যবধানে হেরেছেন মুমিনুল। ব্যাট হাতেও পেছনের এই তিন টেস্টে তার সময়টা ভালো যায়নি। দেশের মাটিতে প্রথমবারের মতো টেস্ট ম্যাচে অধিনায়কত্ব করতে নামা মুমিনুল ব্যাটেও সাম্প্রতিক টেস্ট ব্যর্থতা কাটিয়ে উঠবেন বলে অপেক্ষায় বিসিবি।

মিরপুরে শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে ২২ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ-জিম্বাবুয়ে টেস্ট ম্যাচ শুরু হবে। সর্বশেষ ২০১৮ সালে জিম্বাবুয়ে ক্রিকেট দল বাংলাদেশের বিপক্ষে টেস্ট ম্যাচ খেলেছিল। দুই টেস্টের সেই সিরিজ ড্র হয়েছিল ১-১ ম্যাচে।

জিম্বাবুয়ের বিপক্ষে বাংলাদেশ টেস্ট দল:
মমিনুল হক (অধিনায়ক), তামিম ইকবাল, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিথুন, লিটন কুমার দাস, তাইজুল ইসলাম, নাঈম হাসান, এবাদত হোসেন, আবু জায়েদ রাহি, তাসকিন আহমেদ, মেহেদি হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, ইয়াসির আলী চৌধুরী ও হাসান মাহমুদ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!