টেলিফোন বোর্ডের প্রকৌশলীসহ ৩ কর্মকর্তা রিমান্ডে

চট্টগ্রামে ঘুষের টাকাসহ গ্রেফতার হওয়া টেলিফোন বোর্ডের এক বিভাগীয় প্রকৌশলীসহ তিন কর্মকর্তা-কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত।

 

বুধবার চট্টগ্রাম মহানগর বিচারিক হাকিম নাজমুল হোসেন চৌধুরীর আদালতে অভিযুক্ত তিন কর্মকর্তার বিরুদ্ধে পৃথক দুই মামলায় সাত দিনের রিমান্ড আবেদন জানিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় দুদকের উপ-পরিচালক-১ মো.মোশাররফ হোসেন মৃধা। বিচারক শুনানি শেষে তিনজনকেই এক মামলায় ২ দিন এবং অপর মামলায় একদিনের হেফাজতে নেওয়ার অনুমতি দেন।

 

14169630_298937223799715_1427008169_n

দুদকের কৌসুলি ও বিশেষ পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন চৌধুরী জানান, দণ্ডবিধি ১৬১, ১৬৫(গ), ১০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২), ১৬১, ১৬৫ (৫) ও ১০৯ ধারায় গিয়াস উদ্দিন ও হুমায়ুন কবিরকে দুইদিন করে হেফাজতে নেয়ার আদেশ দিয়েছেন বিচারক।

 

এছাড়া দণ্ডবিধি ১৬১, ১৬৫(ক), ১০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৪(১) ও ৫(২) ধারায় গিয়াস, হুমায়ুন ও প্রদীপ দাশের একদিন করে হেফাজত মঞ্জুর হয় বলে জানান তিনি। এছাড়া আদালত তিন কার্যদিবসের মধ্যে তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন বলেও জানিয়েছেন পিপি মেজবাহ।

 

অবসরপ্রাপ্ত এক কর্মকর্তার কাছ থেকে ঘুষ নেওয়ার অভিযোগে গত ১৭ অগাস্ট বিটিসিএল নন্দনকানন কার্যালয় থেকে প্রতিষ্ঠানটির বিভাগীয় প্রকৌশলী (ফোন্স) প্রদীপ দাশ, প্রধান সহকারী ও হিসাবরক্ষক গিয়াস উদ্দিন ও টেলিফোন অপারেটর হুমায়ুন কবিকে গ্রেপ্তার করে দুদক সদস্যরা।

 

এ ঘটনায় দুদক, চট্টগ্রাম সমন্বিত জেলা কার্যালয়-১ এর উপ-সহকারী পরিচালক মালিক লাল দাশ তাদের বিরুদ্ধে পৃথক দুটি মামলা করেছেন।

রিপোর্ট : মোর্শেদ রনি

এ এস / জি এম এম / আর এস পি :::

 

 

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!