টেরিবাজারের ‘মনে রেখ’র কাপড়ে চড়া মূল্যের স্টিকার, অর্থদণ্ড ৮০ হাজার

চট্টগ্রাম নগরীর কোতোয়ালীর টেরিবাজারের মনে রেখ শাড়ির দোকানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আমদানিকারকের স্টিকার না থাকায়, ইচ্ছেমতো দামের স্টিকার লাগানোসহ বিভিন্ন অনিয়মের কারণে তাদের ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া অভিযানে আমদানির কাগজপত্র না থাকা, ক্রয়-বিক্রয় রশিদ না থাকা ও বাসি ইফতারি বিক্রিসহ বিভিন্ন অপরাধে আরও তিন প্রতিষ্ঠানকে ৪২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১ মার্চ) সকাল ১১টার দিকে নগরীর টেরিবাজার, কে সি দে রোড ও হাজারি লেন এলাকায় এই অভিযান চালায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এই অভিযানে নেতৃত্ব দেন অধিদপ্তরের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ। এই সময় আরও উপস্থিত ছিলেন অধিদপ্তরের সহকারী পরিচালক নাসরিন আক্তার ও মো. আনিসুর রহমান।

জানা গেছে, অভিযানে পোশাক আমদানির কাগজপত্র, ক্রয়-বিক্রয় রশিদ, বিদেশি পণ্যে আমদানিকারকের স্টিকার না থাকা ও কাপড়ে নিজেদের ইচ্ছেমতো মূল্য বসিয়ে বিক্রি করায় টেরিবাজারের মনে রেখকে ৮০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া বাসি খাবার বিক্রির দায়ে কে সি দে রোডের বেক অ্যান্ড ফাস্টকে ৩০ হাজার টাকা ও ডেকচি বাড়িকে ৭ হাজার টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে হাজারি লেনের লাকি ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এই বিষয়ে অধিদপ্তরের সহকারী পরিচালক রানা দেবনাথ বলেন, ‘নামি-দামি ব্র্যান্ডশপে নিজেদের ইচ্ছেমতো মূল্য আদায়, দোকানে বাসি খাবার বিক্রিসহ বিভিন্ন অপরাধে চার প্রতিষ্ঠানকে ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।’

সিএম/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!