টেকনাফ সাংবাদিক ইউনিটি থেকে পদত্যাগ করলাম

টেকনাফ সাংবাদিক ইউনিটি থেকে পদত্যাগ করলাম 1কক্সবাজার জেলা-উপজেলার সকল সিনিয়র সাংবাদিক এবং বর্তমান সময়ে বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনকারী তরুণ সংবাদ কর্মি ভাইদের জানানো যাচ্ছে যে, বিগত সাড়ে তিন বছর আগে টেকনাফ উপজেলার বেশ কয়েকজন সিনিয়ার সাংবাদিকসহ মিলে আমরা কয়েকজন তরুণ লেখকসহ টেকনাফ সাংবাদিক ইউনিটি নামে একটি সু-শৃংখল কমিটি গঠন করা হয়। উক্ত সংগঠনটি প্রতিষ্টিত করার সময় যারা মুল দায়িত্বে ছিলেন তারা শর্থ দিয়েছিলেন সঠিক কলম সৈনিক, যারা পত্রিকার রেগুলার নিউজ করে। তারা এই সংগঠনের সদস্য হবে,
আর যারা সঠিক লেখক নয়। সাংবাদিকতার অর্থ কি বুঝে না, এবং ইয়াবার তালিকায় যে সমস্ত সাংবাদিকের নাম রয়েছে তাদেরকে এই সংগঠনে রাখা হবে না। তাদের সাথে কথাও বলা যাবে না আর প্রতিবছর ক্ষমতা হস্তান্তর করতে হবে। দায়িত্বে আসবে নতুন কমিটি সংগঠনের প্রত্যেক সদস্য এক বার এক বার মুল দায়িত্বে আসবে। কিন্তু দুই এক বছর যেতে না যেতেই টেকনাফ সাংবাদিক ইউনিটির কয়েকজন সদস্য তাদের নিজের স্বার্থ হাসিল করার জন্য।
আস্তে আস্তে সব নিয়ম কানুন উপেক্ষা করে, এবং আগের সঠিক চলার পথের নিয়ম নীতি থেকে সরে গিয়ে নিজের ইচ্ছামত সদস্য নিতে থাকে। তরপর তাদের ইচ্ছামত সংগঠন পরিচালনা করে, আর যাদেরকে দায়িত্ব দেওয়া হয়।
সেই সমস্ত কলম সৈনিকেরা সহজে কোন অধিকার আদায় করতে পারে না। মুলত দুই একজন নামী দামী সাংবাদিক কমিঠিকে যেমনে চালাই তেমনি চলে।
এখানে তাদের উপর কথা বলার কারো সাহস নেই। যদি কোন সদস্য সঠিক পথে চলতে গিয়ে এবং সংগঠনের নিয়ম নীতির বিরুদ্ধে প্রতিবাদ করলে সে হয়ে যায় বেয়াদব। আর তারা হয়ে যায় আদব, তার পাশাপাশি টেকনাফ সাংবাদিক ইউনিটির একজন দায়িত্বশীল সদস্য বছর খানেক আগে বিপুল পরিমান ইয়াবাসহ চট্রগ্রামে আটক হয়। কিন্তু ঐ সময় দায়িত্বে থাকা সাংবাদিক ইউনিটির লড়াকু সৈনিকেরা তার বিরুদ্ধে সাংগঠনিক ভাবে কোন ব্যবস্থা নিতে পারে নাই। এই ঘটনাকে কেন্দ্র করে সাংবাদিক ইউনিটির নামে হয়েছে আলোচনা সমালোচনা। তারপরও আমরা ধর্য্যের সাথে লড়াই করে টেকনাফ সাংবাদিক ইউনিটির সাথে সংলিষ্ট রয়েছি। তার পাশাপাশি ২০১৬ সালের ৪ ফেব্রুয়ারী থেকে ২০১৭ সালের ৪ ফেব্রুয়ারী পর্যন্ত সাধারন স¤পাদকের দায়িত্ব পালন করি। দায়িত্ব নিয়েছি, কিন্তু দায়িত্ব পালন করতে পারি নাই। কারন ক্ষমতার পাওয়ার তো অন্য যায়গায়। তাই সব কিছু বিবেচনা করে কক্সবাজার জেলা ও উপজেলার বেশ কয়েকজন সঠিক কলম সৈনিকদের সাথে কথা বলে আমি নিজে স্ব-ইচ্ছায় টেকনাফ ও কক্সবাজার জেলা ও উপজেলার সঠিক সাংবাদিকদের প্রতি শ্রদ্ধা জানিয়ে টেকনাফ সাংবাদিক ইউনিটি থেকে পদত্যগ করলাম।
নিবেদকঃ
গিয়াস উদ্দিন (ভুলু)
টেকনাফ প্রতিনিধি
দৈনিক চট্টগ্রাম প্রতিদিন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!