টেকনাফে ‌‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত

কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই মাদক কারবারি নিহত হয়েছে। নিহতরা হলেন, সাবরাং ইউনিয়নের লেজির পাড়ার বশির আহমদের ছেলে আব্দুর রহমান (৪২) ও রামু উপজেলার খুনিয়াপালং পূর্ব গোয়ালিয়া পাড়ার কবির আহমদের ছেলে ওমর ফারুক (৩১)। এ ঘটনায় ৪ হাজার পিস ইয়াবা ৩০০ পিস ফেন্সিডিল, ৪ রাউন্ড বুলেটসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়। র‌্যাবের দাবি তারা মাদক ব্যবসায়ী।

সোমবার (২৯ জুলাই) ভোররাত তিনটায় টেকনাফ মেরিনড্রাইভ এলাকায় এ ঘটনা ঘটে। এতে চার র‌্যাব সদস্য আহত হয়েছে।

জানা যায়, সোমবার ভোরে মেরিন ড্রাইভ সড়কে র‌্যাব মাদক উদ্ধার অভিযান পরিচালনা করে। এ সময় মাদক কারবারিরা র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে র‌্যাবের ৪ সদস্য আহত হয়। পরে র‌্যাব পাল্টা গুলিবর্ষণ করে। এক পর্যায়ে অস্ত্রধারীরা পালিয়ে গেলে ঘটনাস্থলে দুই ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের উদ্ধার করে টেকনাফ উপজেলা সদর হাসপাতালে নেওয়া হলে অবস্থার অবনতি হওয়ায় সেখান থেকে দুইজনকে কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালে চিকিসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব ২ এর সহকারী পুলিশ সুপার মহিউদ্দিন ফারুক। তিনি বলেন, দুইজনের বিরুদ্ধে ৮-৯ টি মামলা রয়েছে। দীর্ঘদিন যাবৎ এই চক্রটি টেকনাফ থেকে ঢাকায় ইয়াবা সরবরাহ করে আসছিলেন। এ গ্রুপের বেশ কয়েকজন সদস্য বিভিন্ন সময় র‌্যাব ২ এর হাতে আটক হয়। একপর্যায়ে তাদের গতিবিধি অনুসরণ করে টেকনাফে অভিযান পরিচালনা করলে সেখানেই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ ব্যাপারে টেকনাফ থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!