টেকনাফে ২২১ কোটি ৫৭ লক্ষ টাকার মাদক ধ্বংস

টেকনাফে ২২১ কোটি ৫৭ লক্ষ টাকার মাদক ধ্বংস 1গিয়াস উদ্দিন ভুলু,টেকনাফ : কিছুতেই থামছেনা মিয়ানমারের উৎপাদিত ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য পাচার। প্রতিদিন মিয়ানমার সীমান্ত এলাকার মাদক কারবারীদের সহযোগীতায় নদী ও সাগর পথ অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করছে লক্ষ লক্ষ ইয়াবাসহ বিভিন্ন প্রকার মরন নেশা মাদকদ্রব্য। এদিকে বছরের পর বছর ধরে এই মাদক পাচার প্রতিরোধ করতে অগ্রনী ভুমিকা পালন করে যাচ্ছে সীমান্ত প্রহরী টেকনাফ উপজেলার বিজিবি সদস্যরা। সেই ধারাবাহিকতার অংশ হিসাবে টেকনাফ ২ বিজিবির সৈনিকেরা গত এপ্রিল মাসের ৪ তারিখ থেকে এই পর্যন্ত ২২১ কোটি,৫৭ লক্ষ টাকা মুল্যের মরন নেশা ইয়াবাসহ বিভিন্ন প্রকার মাদকদ্রব্য উদ্ধার করতে সক্ষম হয়। তবে এই সমস্ত মাদকদ্রব্য উদ্ধার করার সময় কোন মাদক পাচারকারীকে আটক করতে পারেনি বিজিবি সৈনিকেরা।
অবশেষে ৯ ডিসেম্বর সকাল ১১ টায় টেকনাফ ২ বিজিবি সদর দপ্তর প্রাঙ্গনে গত ৭ মাসের মধ্যে উদ্ধার করা মাদকদ্রব্য গুলো ধ্বংস করার জন্য আনুষ্টানিকভাবে বিশাল এক আয়োজন করে। এরপর আগত অতিথিদের উপস্থিতে উদ্ধারকৃত  ১৩ প্রকারের মাদকদ্রব্য ধ্বংস করা হয়।
উক্ত মাদকদ্রব্য ধ্বংসকরন অনুষ্টানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, রামু এডহক সদর দপ্তরের রিজিয়ন কমান্ডার বিগ্রেডিয়ার জেনারেল এ এস এম আনিসুল হক পিএসসি,বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, সেক্টর কমান্ডার কর্ণেল মোঃ রকিবুল হক পিএসসি,টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল এসএম আরিফুল ইসলাম, কক্সবাজার জেলা অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মোশাররফ হোছাইন, সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার দেব, টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহিদ হোসেন সিদ্দিক, কক্সবাজার অতিরিক্ত পুলিশ সুপার চাইলাউ মারমা,আলোচনা সভায় বক্তব্য রাখেন,প্রথম আলো পত্রিকার টেকনাফ উপজেলা প্রতিনিধি গিয়াস উদ্দিন,ব্যবসায়ী ও বিএনপি নেতা হাসেম মেম্বার। এই সময় উপস্থিত ছিলেন স্থানীয় ইলেকট্রনিক্স মিডিয়া ও প্রিন্ট মিডিয়ার সংবাদ কর্মীগন। ধ্বংসকরন অনুষ্টানে বক্তারা বলেন, মাদক পাচার ও মাদক কারবারীদের ধমন করতে হলে সর্ব প্রথম স্থানীয় জন-সাধারন ও জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। তার পাশাপাশি কারা এই সমস্ত অপরাধের সাথে জড়িত তাদের চিহ্নিত করে আইন শৃংখলা বাহিনীর সদস্যদের হাতে তুলে দিতে হবে। সেই সহযোগীতায় দলমত নির্বিশেষে সবাই এগিয়ে আসলে মাদক উদ্ধার ও মাদক কারবারীদের আইনের আওয়াতাই আনতে বিজিবি সৈনিকদের অভিযানে আরো সফলতা আসবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!