টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত দুই, ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে বিজিবির পৃথক অভিযানে রোহিঙ্গাসহ দুই পাচারকারী নিহত হয়েছে। এ সময় ৬ লাখ ৪০ হাজার ইয়াবা ও দুইটি কিরিচ উদ্ধার করা হয়।

শনিবার (১ জুন) ভোর রাতে নাফ নদী সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন মিয়ানমারের মংডু নাফপুরা এলাকার সুলতান আহম্মদের ছেলে আব্দুল গফুর (৪০) ও টেকনাফ কেরুনতলী এলাকার মৃত শরিফের ছেলে সাদেক (২৩)। এ ঘটনায় বিজিবি টহল দলের সিপাহী আল ইমরান ও আব্দুল আউয়াল আহত হন।

টেকনাফ-২ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ ফয়সাল হাসান খান জানান, ভোর রাত তিনটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে নাফ নদী পার হয়ে কে কে খাল এলাকা দিয়ে একটি বড় চালান মিয়ানমার হয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন গোপন তথ্যে বিজিবি টহল দল পূর্ব থেকে উৎপেতে থাকে। এ সময় নৌকাটি খালের মুখে এলে বিজিবি থামতে ইশারা দেয়, একপর্যায়ে পাচারকারীরা বিজিবিকে লক্ষ্য করে গুলি বর্ষণ করতে থাকে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল তল্লাশি করলে দুই ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তাদের শরীরে ৫০ হাজার করে ইয়াবা ট্যাবলেট পাওয়া যায়। এবং ঘটনাস্থল হতে দুইটি কিরিচ উদ্ধার হয়। স্থানীয়দের দেয়া তথ্যমতে নিহতদের পরিচয় মিলে। এ ব্যাপারে আইনী কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে রাত ১২ টার দিকে দমদমিয়া নাফ নদীতে অভিযান চালিয়ে ৫ লাখ ৪০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয়েছে। তবে পাচারকারীরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা যায়নি।

উদ্ধার হওয়া এসব ট্যাবলেট সদর ব্যাটালিয়নে জমা রাখা হয়েছে। যা পরবর্তীতে ঊর্ধ্বতন কর্মকর্তা ও মিডিয়াকর্মীদের উপস্থিতি ধ্বংস করা হবে বলে জানান ব্যাটালিয়নের অধিনায়ক।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!