টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গাসহ নিহত দুই, ২০ হাজার ইয়াবা উদ্ধার

কক্সবাজারের টেকনাফে বিজিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক রোহিঙ্গাসহ দুইজন নিহত হয়েছেন। নিহতরা হলেন, উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পের মৃত হায়দার শরীফের ছেলে নুরুল ইসলাম (২৭) ও হোয়াইক্যং নয়াবাজার এলাকার মৃত জলিল আহমদের ছেলে মো. দেলোয়ার হোসেন (৩০)। সোমবার (৫ আগস্ট) ভোররাতে নাফ নদী দুই নম্বর স্লুইচ গেট এলাকায় এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। এ সময় ঘটনাস্থল থেকে ২০ হাজার ইয়াবা, দুটি আগ্নেয়াস্ত্র, দুইটি কিরিচ ও চার রাউন্ড তাজা কর্তুজ উদ্ধার করা হয়।

বিজিবি জানায়, বিজিবি জানতে পারে মিয়ানমার হয়ে একটি ইয়াবার বড় চালান নাফ নাফ নদী হয়ে বাংলাদেশে প্রবেশ করবে। এমন খবর পেয়ে নাফনদীতে বিজিবির একটি দল অবস্থান নেয়। ভোররাতে তিনটার দিকে ৪/৫ জন লোক এ পারে ঢুকতে দেখে তাদের চ্যালেঞ্জ করলে বিজিবিকে লক্ষ্য করে তারা গুলি ছুঁড়তে থাকে। বিজিবিও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালালে ইয়াবা ব্যবসায়ীরা পিছু হটে। বিজিবি ঘটনাস্থল তল্লাশি করে ২০ হাজার ইয়াবা ও অস্ত্রসহ দুইজন যুবককে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে। তাদের প্রথমে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্স পরে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন ২ বিজিবির অধিনায়ক লে, কর্নেল মো. ফয়সাল হাসান খান। তিনি চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, এ ঘটনায় বিজিবির ৪ সদস্য আহত রয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!