টেকনাফে করোনা পজিটিভ আরও একজন

কক্সবাজারের টেকনাফে আরও একজন করোনা পজিটিভ রোগি শনাক্ত হয়েছে।

বৃহস্পতিবার (২৩ এপ্রিল) কক্সবাজার মেডিকেল কলেজের পিসিআর (পলিমারি চেইন রি-অ্যাকশন) ল্যাবে নমুনা পরীক্ষায় তার শরীরে কোভিড-১৯ এর অস্থিত্ব ধরা পড়ে। নতুন শনাক্ত রোগী টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের বাসিন্দা।

কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. অনুপম বড়ুয়া জানান, কক্সবাজার ল্যাবে ৫৩ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে একজনের পজিটিভ রেজাল্ট আসে। এনিয়ে টেকনাফে দুইজনের শরীরে করোনা পজিটিভ ধরা পড়লো।

টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীল জানান, আক্রান্ত রোগি প্রায় ১০দিন আগে তাবলিগের ৩ ছিল্লা শেষ করে বাড়ি ফেরেছেন। এরপর অসুস্থ হয়ে পড়লে খবর পেয়ে বুধবার তার নমুনা সংগ্রহ করে কক্সবাজার মেডিকেল কলেজের ল্যাবে পাঠানো হয়। আজ তার পজিটিভ রেজাল্ট আসে। এ ঘটনায় তার বাড়ির সদস্য ও সান্নিধ্যে আসা সবার নমুনা সংগ্রহ করা হবে এবং ওই এলাকা লকডাউন ঘোষণা করা হবে বলে জানান তিনি।

কক্সবাজার সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান, এ নিয়ে কক্সবাজারে ৭ জন করোনা রোগী শনাক্ত হলো। এর মধ্য মহেষখালীতে ৩ জন ও টেকনাফ উপজেলায় ২জন, চকরিয়ায় ১ জন ও কক্সবাজার শহরে একজন। এদের মধ্যে একজন সুস্থ্ হয়ে বাড়ি ফিরেছেন। বাকিরা চিকিৎসাধীন আছেন।

কক্সবাজারে গত ২৩ দিনে ৬১৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ওই ৭ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্ত হওয়া সবাই কক্সবাজারের বাহির থেকে ভাইরাস সংক্রমিত হয়ে এসেছেন।

এদিকে বিকালে উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট আবুল মনসুর ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীলের নেতৃত্বে হোয়াইক্যংয়ে আক্রান্ত ব্যক্তির বাড়ির উদ্দেশ্যে রওনা হয়েছেন। সেখানে এলাকা লকাডাউনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে জানা গেছে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!