টেকনাফের শীর্ষ ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে দুদকের মামলা

অবৈধ সম্পদ অর্জনের দায়ে টেকনাফ পুলিশের তালিকাভুক্ত আসামি নুরুল বশর নামে শীর্ষ ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ সময় তার বিরুদ্ধে ৮৩ লাখ ৯৯ হাজার ৬৩২ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়।

সোমবার (২ মার্চ) বিকেল সাড়ে ৫টার দিকে দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক হুমায়ুন কবীর বাদি হয়ে জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-১ এ একটি মামলা দায়ের করেন।
অভিযুক্ত কক্সবাজার জেলার টেকনাফ উপজেলার কুলালপাড়া এলাকার মো. ইউনুছের পুত্র নুরুল বশর। বর্তমানে তিনি একই উপজেলা ৯ নম্বর পৌরসভা এলাকায় থাকেন।

দুদক সূত্রে জানা যায়, ২০১৭ সালের ১৩ জুন নুরুল বশরের বিরুদ্ধে অভিযোগ করে দুর্নীতি দমন কমিশন। ২০১৭ সালের ৯ জুলাই তার বিরুদ্ধে আনীত অভিযোগের দুই অনুসন্ধান কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়। এ সময় নুরুল বশরের বিরুদ্ধে ৮৩ লাখ ৯৯ হাজার ৬৩২ টাকা অবৈধ সম্পদ অর্জনের তথ্য পান দুদক কর্মকর্তারা। ২০১৯ সালের ২৪ এপ্রিল তার বিরুদ্ধে আনীত সম্পদ বিবরণী ফরম ইস্যু করে দদক। ২০১৯ সালের ৭ মে কারাগারে থাকা অবস্থায় দুদক কনস্টেবল ফারুক আহমেদের মাধ্যমে সম্পদ বিবরণী আদেশ জারির নোটিশ প্রেরণ করা হয় তার কাছে।

সর্বশেষ ২০১৯ সালের ৯ মে সম্পদ বিবরণী ফরম গ্রহণ করেন তিনি। এরপর থেকে দুদকের নির্দিষ্ট সময়ে মধ্যে সম্পদ বিবরণী দাখিল না করার সত্বেও তিনি সময় বৃদ্ধির জন্য কোন আবেদন করেননি। এভাবে দুইবার সময় দেওয়া পর তিনি সম্পদ বিবরণী ফরম দাখিল না করায় দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ হিসেবে অভিযোগ আনা হয়।

বিষয়টি নিশ্চিত করে দুদক জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ এর সহকারী পরিচালক হুমায়ুন কবীর বলেন, নির্দিষ্ট সময়ে জারিকৃত সম্পদ বিবরণী ফরম দাখিল না করায় তার বিরুদ্ধে নন সাবমিশন মামলা দায়ের করা হয়েছে। তদন্তকালের তার সম্পদের পরিমাণ আরও বেশি থাকার সম্ভাবনা রয়েছে। এ ঘটনায় অন্য কারো সংশ্লিষ্টতা পাওয়া গেলে তাকে আইনের আওতায় আনা হবে।

মুআ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!