টার্গেট চট্টগ্রামের ঈদ বাজার, ফেনী সীমান্ত দিয়ে ঢুকছে চোরাই শাড়ি-লেহেঙ্গা

ফেনী জেলার সীমান্ত দিয়ে দেশে ঢুকছে ভারতীয় শাড়ি, লেহেঙ্গাসহ বিভিন্ন তৈরি পোশাক। ঈদ বাজার সামনে রেখেই চোরাই পথে আসছে পোশাকগুলো। এতে রাজস্ব হারাচ্ছে সরকার। সীমান্ত পথ ব্যবহার করে চোরাকারবার ঠেকাতে এবার মাঠে নেমেছে র‍্যাব।

র‍্যাবের অভিযানে সম্প্রতি আটক হয়েছে ১৯ লাখ টাকার ভারতীয় তৈরি পোশাক। আটক করা হয় চোরাকারবারে সম্পৃক্ত দুই ব্যক্তিকেও।

র‍্যাব জানায়, ঈদকে সামনে রেখে ভারতীয় পোশাক দেশে আনছিল করছিল চক্রটি। বৃহস্পতিবার এই চক্রের দুই সদস্যকে বিপুল কাপড়সহ আটক করেছে র‍্যাব।

ফেনী জেলা ও ফটিকছড়ি বাগান বাজারে ভারতীয় সীমানা রয়েছে। এছাড়াও আরও কিছু পয়েন্ট থাকলেও সেগুলো অরক্ষিত। এ সব পয়েন্ট দিয়ে ভারতীয় কাপড় ছাড়াও ফেন্সিডিলসহ বিভিন্ন মাদক ঢুকছে বাংলাদেশে।

বৃহস্পতিবার ফেনী জেলার সীমান্তবর্তী এলাকা থেকে অবৈধভাবে বিপুল পরিমাণ ভারতীয় কাপড় নিয়ে একটি মাইক্রোবাস ও একটি পিকআপ চট্টগ্রাম যাচ্ছিলো। ফেনী জেলার ছাগলনাইয়ায় র‍্যাবের তল্লাশির মুখোমুখি হয় এসব গাড়ি।

গাড়ি দুটি থেকে প্লাস্টিকের বস্তা মোড়ানো ১ হাজার ১০৫টি ভারতীয় শাড়ি এবং ৪৩ পিস ভারতীয় লেহেঙ্গা উদ্ধার করা হয়৷ এ সময় মো. এরফান উদ্দিন ও মো. ফজলুল কাদের নামে দুই জনকে আটক করে র‍্যাব। জব্দ করা হয় পিকআপ ও মাইক্রবাসটিও।

র‍্যাব-৭ চট্টগ্রামের সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মোহাম্মদ নুরুল আবছার বলেন, ‘চোরাকারবারি চক্রটি আগামী রমজানের ঈদকে সামনে রেখে সক্রিয় হয়ে উঠেছে। র‍্যাবের তৎপরতায় এ চক্রের দুই সদস্যসহ ভারতীয় কাপড় জব্দ করা হয়েছে। জব্দকৃত চোরাই কাপড়ের আনুমানিক মূল্য ১৯ লক্ষ টাকা। এই অভিযান অব্যাহত থাকবে।’

এএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!