টানা চার বছর দ্বিতীয় স্থানে সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়

এসএসসি ২০১৯

এসএসসির ফলাফলে চট্টগ্রাম শিক্ষা বোর্ডে টানা চারবার দ্বিতীয় স্থান অর্জন করার শ্রেষ্ঠত্ব ধরে রেখেছে চট্টগ্রাম সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়। এবারও দ্বিতীয় স্থান অর্জন করে স্কুলটি। ৩৯২ শিক্ষার্থীর মধ্যে ৩১২ জন জিপিএ-৫ পেয়েছে।

জানা গেছে, বিজ্ঞান ও ব্যবসায় শিক্ষা শাখায় ৩৯২ জন শিক্ষার্থী অংশ নিয়ে পাশ করেছে সব শিক্ষার্থীই। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩১২ জন।

সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস এম জিয়াউল হায়দার হেনরী বলেন, বিজ্ঞান বিভাগে ৩৭৫ এবং ব্যবসায় শিক্ষা বিভাগে ১৭ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। এর মধ্যে সব শিক্ষার্থীই পাশ করেছে।

তিনি আরো বলেন, ২০১৬ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত টানা চার বছর সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় চট্টগ্রাম শিক্ষা বোর্ডে দ্বিতীয় স্থান অর্জন করেছে। এটি নিঃসন্দেহে অত্যন্ত গৌরবের। শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলের ঐকান্তিক প্রচেষ্টার সফল এই অর্জন। প্রত্যাশিত ফলাফল অর্জন করায় তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

বিদ্যালয়ের গণিতের শিক্ষক আমির হক মো. আবুল হোছাইন বলেন, ‘সরকারি মুসলিম উচ্চ বিদ্যালয় ধারবাহিকভাবে সফল্য দেখিয়ে আসছে। এবারও তার ব্যতিক্রম হয়নি। এখানে শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও পরিচালনা পরিষদ সক্রিয় ভূমিকা রেখেছে বলে এমন সাফল্য পেয়েছি।’

অভিভাবক শারমিন আক্তার বলেন, ‘সন্তানের জন্য অভিভাবকরা যথেষ্ট আন্তরিক ছিলো। সেই সাথে শিক্ষকরা পাঠদানে অনেক বেশি সক্রিয় ছিলো। সব মিলিয়ে ওদের ভালো ফলাফলে আমরাও অনেক খুশি।’

বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ ৫ পাওয়া শিক্ষার্থী সাজ্জাদ হোসেন, মেহেরাজ, সাইফ, রাফছান, মুশফিক বলেন, ‘আমরা অত্যন্ত আনন্দিত। সকল সহপাঠীরা পাশ করেছে এটা ভাবতেই আনন্দ লাগছে। আন্তরিকতার সাথে পাঠদান করায় শিক্ষকদের ধন্যবাদ জানায় সব শিক্ষার্থীরা।

এসসি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!