টাকা ছিনতাইয়ের পর ছেলেধরা বলে চার ছাগল ব্যবসায়ীকে গণপিটুনি

চট্টগ্রামের বাঁশখালীতে চার ছাগল ব্যবসায়ীর কাছ থেকে ১ লাখ ২০ হাজার টাকা ছিনতাই করা হয়েছে। স্থানীয় কতিপয় ওই বখাটে টাকা ছিনতাইয়ের পর ছেলেধরা প্রচার করে গণপিটুনি দিয়ে কৌশলে সরে পড়লে উত্তেজিত জনতারও গণপিটুনির শিকার হয় তারা। সোমবার (২১ জুলাই) সকাল ১১টায় বাহারছড়া ইউনিয়নের ইলশা গ্রামে এ ঘটনা ঘটে। এ সময় গণপিটুনির শিকার মঞ্জুরুল আলম নামের এক ছাগল ব্যবসায়ী পালিয়ে যেতে পারলেও মো. জনি, সোহেল ও হৃদয় হরণ নামের তিন ছাগল ব্যবসায়ী ঘটনাস্থলে বেধড়ক গণপিটুনিতে আহত হয়েছেন। আহত তিনজনকে পুলিশ উদ্ধার করে বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিয়েছেন। পরে তিনজনকে থানায় নিয়ে যায় পুলিশ। এদের প্রত্যেকের বাড়ি বোয়ালখালী ও পটিয়া উপজেলায়। তারা দীর্ঘদিন ধরে দক্ষিণ চট্টগ্রামের বিভিন্ন উপজেলায় গ্রামে গ্রামে গিয়ে ছাগল ক্রয় করেন। ছাগলগুলো বাজারে গিয়ে বিক্রয় করেন।

থানায় গণপিটুনির শিকার মো. জনির স্ত্রী সাথী আক্তার বলেন, আমার স্বামী চোর নাকি ডাকাত গ্রামবাসীর কাছে খবর নেন। পরিশ্রম করে ছাগল বিক্রয় করে সংসার চালায়। বখাটে লোকজন যে টাকা ছিনতাই করেছে এ টাকা পাব কোথায় ?

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ রেজাউল করিম মজুমদার বলেন, ‘আহতরা ছেলেধরা নয়। ছাগল ব্যবসায়ী। তারা জানিয়েছে ওদের টাকা ছিনতাইয়ের পর বখাটেরাই প্রচার করে ছেলেধরা হিসেবে। ওইসব বলে বখাটেরা পালিয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!