টসে জিতে ব্যাটিংয়ে উইন্ডিজ, রাহীর অভিষেক

ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিতের লড়াইয়ে উইন্ডিজের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। ম্যালাহাইড ক্রিকেট ক্লাব মাঠে টস ভাগ্যে জয়ের পর প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছে উইন্ডিজ ক্রিকেট দল।

উইন্ডিজের বিপক্ষে নিজেদের শেষ ম্যাচের দল থেকে আজকের ম্যাচের একাদশে পরিবর্তন এনেছে বাংলাদেশ। কোমরের চোঁটে আজ খেলা হচ্ছে না মোহাম্মদ সাইফউদ্দিনের। তার পরিবর্তে একাদশে জায়গা করে নিয়েছেন আরেক পেসার আবু জায়েদ রাহী। যার ফলে টি-টোয়েন্টি ও টেস্টের পর বাংলাদেশের জার্সিতে পথচলা শুরু হচ্ছে ২৫ বছর বয়সী এ পেসারের।

১৩১তম বাংলাদেশি হিসেবে ওয়ানডেতে অভিষিক্ত হলেন ডানহাতি এ পেসার। তার অভিষেকের দিন তিন পেসার ও দুই স্পেশালিস্ট স্পিনার নিয়ে মাঠে নামছে সফরকারীরা। মাশরাফি মুর্তজা, মুস্তাফিজুর রহমান ও রাহীর কাঁধে থাকলে পেস আক্রমণ সামলানোর দায়িত্ব। আর স্পিনার হিসেবে একাদশে যথারীতি রয়েছেন সাকিব আল হাসান ও মেহেদী হাসান মিরাজ।

উল্লেখ্য, নিজেদের প্রথম ম্যাচে আইরিশদের বিপক্ষে ১৯৬ রানের বিশাল জয়ের পর বাংলাদেশের কাছে হোঁচট খায় উইন্ডিজ। তবে দারুণ প্রত্যাবর্তনে নিজেদের তৃতীয় ম্যাচে স্বাগতিকদের বিপক্ষে আবারও জয়ের দেখা পায় দলটি। আর এতে করে প্রতিযোগিতার ফাইনালে খেলার টিকিট নিশ্চিত হয় ক্যারিবীয়দের।

অন্যদিকে, নিজেদের প্রথম ম্যাচে উইন্ডিজের বিপক্ষে ৮ উইকেটের দাপুটে জয়ে ফাইনালে এক পা দিয়েই রেখেছে বাংলাদেশ। আজকের ম্যাচে জয় পেলেই ফাইনাল নিশ্চিত হয়ে যাবে মাশরাফি বাহিনীর। সেক্ষেত্রে একই মাঠে ১৭ মে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আরও একবার মুখোমুখি হতে দেখা যাবে দু’দলকে।

বাংলাদেশ একাদশ

তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি মুর্তজা, আবু জায়েদ রাহী এবং মুস্তাফিজুর রহমান।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!