ঝড়ো সূচনায় চট্টগ্রাম আবাহনী উড়িয়ে দিল এফএমসি স্পোর্টসকে

চট্টগ্রাম প্রিমিয়ার ক্রিকেট লিগ

চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা (সিজেকেএস) আয়োজিত প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে এফএমসি স্পোর্টসকে বড় ব্যবধানে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে চট্টগ্রাম আবাহনী।

ঝড়ো সূচনায় চট্টগ্রাম আবাহনী উড়িয়ে দিল এফএমসি স্পোর্টসকে 1

বুধবার (১৫ ফেব্রুয়ারি) চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত লিগের দ্বিতীয় খেলায় ফোর এইচ গ্রুপের পৃষ্ঠপোষকতায় সেরাজ ফোর এইচ স্পোর্টস একাডেমির নিজস্ব খেলোয়াড় নিয়ে গড়া দল চট্টগ্রাম আবাহনী ৬৯ রানের ব্যবধানে হারায় এফএমসি স্পোর্টসকে।

সকালে টসে জিতে চট্টগ্রাম আবাহনীকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানাই এফএমসি স্পোর্টস। চট্টগ্রাম আবাহনীর হয়ে দলকে দারুণ সূচনা এনে দেন দুই উদ্বোধনী ব্যাটসম্যান মহিউদ্দিন ও সাইদুল ইসলাম। এ দুজন ১০ ওভারে ৩৯ রানের জুটি গড়েন। জাতীয় দলের সাবেক অলরাউন্ডার নাসির হোসাইন এর বলে মহিউদ্দিন-আউট হলে ভাঙ্গে এই জুটি। তিন নম্বরে খেলতে নেমে ইমরুল করিম ভালো করতে না পারলেও পাঁচ নম্বরে নেমে জাহিদ জাভেদ দলের হাল ধরেন। এ সময় তাকে যোগ্য সঙ্গ দেন চট্টগ্রাম আবাহনীর অধিনায়ক সাজ্জাদুল হক রিপন।

অধিনায়ক রিপন মাত্র ৩০ বলে দুটি করে ৪ ও ৬ এর ৩০ রান করে আউট হয়ে গেলেও অপরপ্রান্তে অবিচল ছিলেন জাহিদ জাহিদ জাবেদ। ইনিংসের শেষ ওভারে আউট হওয়ার আগে ৬২ রান করেন। ৫১ বলের তার ইনিংসটি সাজানো ছিল ৭ চার এবং ১ ছয়ে। নির্ধারিত ৫০ ওভারে চট্টগ্রাম আবাহনী ৮ উইকেট হারিয়ে ২৩৫ রানের ফাইটিং স্কোর গড়ে।

জবাবে ব্যাট করতে নেমে আবাহনীর বোলারদের নিখুঁত বোলিংয়ে মাত্র ৪৩ রানে ৩ উইকেট হারিয়ে শুরুতে চাপে পড়ে এফ এম সি স্পোর্টস। এরপর চতুর্থ উইকেটে ব্যাট করতে নেমে শাহাদাত হোসেনের সঙ্গে ৭৩ রানের জুটি গড়ে দলের হাল ধরেন নাসির হোসেন। এরপর মোসাদ্দেকের বলে আউট হয়ে ৫৭ বলে ৩৩ করা শাহাদাত সাজ ঘরে ফিরলে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে এফ এম সি।

এক প্রান্ত আগলে রেখে এক সময়ের ফিনিশার নামে খ্যাত নাসির ম্যাচটি ফিনিশ করার চেষ্টা করেছিলেন তবুও সেটি বন্দরে নোঙর ফেলার মতো ছিল না। তাতে করে মাত্র ১৬৬ রানেই গুটিয়ে যায় এফএমসি স্পোর্টস। নাসির দলীয় সর্বোচ্চ ৬৩ রান করেন ৮৪ বলে। যেখানে ছিল ৫টি চার এবং ২টি ছয়ের মার। চট্টগ্রাম আবাহনী পায় ৬০ রানের নান্দনিক জয়।

নাসিরের বিদায়ের দলের হাল আর কেউ ধরতে না পারায় ৪৫.১ ওভারেই ১৬৬ রান করে অলআউট হয়ে মাঠ ছাড়ে এফ এম সি স্পোর্টস। অন্যদিকে আবাহনীর হয়ে ৮ ওভার বল করে ১৫ রান দিয়ে একাই ৩টি উইকেট শিকার করেন মোসাদ্দেক হোসেন সৈকত। এছাড়া আবাহনীর হয়ে শোয়েব, বাপ্পা ও আবু বক্কর নেন ২টি করে উইকেট।

স্কোর
চট্টগ্রাম আবাহনী লি.
৫০ ওভারে (২৩৫/৮) জাহিদ ৬২, সাইদুল ৪৫, রিপন ৩৬; বেলাল ৩/৪৪, রিপন ২/৬৪, নাসির ১/২৯।

এফএমসি স্পোর্টস
৪১.১ ওভারে (১৬৬/১০) নাসির ৬৩,শাহাদাত ৩৩; মোসাদ্দেক ৩/১৫।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!