ঝিনাইদহে মুক্তিযোদ্ধা নির্যাতনে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে মুক্তিযোদ্ধা সন্তানরা

প্রতিদিন ডেক্স :

ঝিনাইদহের শৈলকুপায় মুক্তিযোদ্ধা মোক্তার আহমেদ মৃধাকে মারধর ও নির্যাতনের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে মুক্তিযোদ্ধার সন্তানদের সংগঠন ‘আমরা মুক্তিযোদ্ধার সন্তান’ কেন্দ্রীয় কমিটি।
আজ মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর শান্তিনগরে কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের সভাপতি মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান শাহীনের পরিচালনায় অনুষ্ঠিত এক জরুরি সভায় নেতৃবৃন্দ মুক্তিযোদ্ধার উপর এমন ন্যাক্কারজনক হামলার ঘটনায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন।

%e0%a6%a8%e0%a6%bf%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a6%e0%a6%be-%e0%a6%93-%e0%a6%95%e0%a7%8d%e0%a6%b7%e0%a7%8b%e0%a6%ad-1200x545_c
সংগঠনের প্রেসিডিয়াম সদস্য ও জগন্নাথ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. কাজী সাইফুদ্দীন, শহীদ সংসদ সদস্য নুরুল হক হাওলাদারের কন্যা জোবায়দা হক অজন্তা, সহ-সভাপতি ওমর ফারুক সাগর, যুগ্ম সাধারণ সম্পাদক হারুন-অর রশিদ রনি, আব্দুল্লাহ-আল মামুন, আল-আমিন মৃদুল, আজহারুল ইসলাম অপু, সহ-সাংগঠনিক সম্পাদক নাজমা আক্তার, কোষাধ্যক্ষ ও দফতর সম্পাদক আহমাদ রাসেল, ঢাকা মহানগর সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রতন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আহবায়ক সদস্য সচিব ইমরান আহমেদ ও সদস্য সাইফুল ইসলাম এ সময় বক্তৃতা করেন।
সভায় নেতৃবৃন্দ বলেন, যাদের বীরত্বে ও আত্মত্যাগে আমরা স্বাধীন বাংলাদেশ পেয়েছি সেসব বীর মুক্তিযোদ্ধাকে এমনভাবে নির্যাতন কোনভাবেই সহ্য করা হবে না। তারা বলেন, বীর মুক্তিযোদ্ধা নির্যাতনকারীদের মধ্যে নিশ্চয়ই স্বাধীনতাবিরোধী চক্রের বংশধর রয়েছে, না হয় একজন মুক্তিযোদ্ধাকে এভাবে নির্যাতন করে আহত করতে পারে না।

 

বিভিন্ন পত্রিকায় প্রকাশিত সংবাদ ও ভিডিও দেখে হামলাকারী ও তাদের গডফাদারকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। না হয় ওইসব ঘাপটি মেরে থাকা দালালরা ভবিষ্যতে মুক্তিযুদ্ধের চেতনার ওপর আরো বড় কোন আঘাত আনতে পারে।

 

বীর মুক্তিযোদ্ধা মোক্তার আহমেদ মৃধার সুচিকিৎসা ও দোষীদের শাস্তি নিশ্চিত করতে মুক্তিযোদ্ধার সন্তানরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।
তারা বলেন, মুক্তিযোদ্ধা নির্যাতনকারী ওইসব নরপিচাশদের এমন শাস্তি দিতে হবে, যাতে ভবিষ্যতে আর কেউ এভাবে জাতীয় বীর এবং তাদের পরিবারের সদস্যদের ওপর অন্যায়ভাবে হাত তোলার সাহস না পায়।

 

উল্লেখ্য, টেন্ডার নিয়ে দ্বন্ধের জের ধরে সম্প্রতি এই মুক্তিযোদ্ধার উপর হামলার ঘটনা ঘটে।

 

রিপোর্ট : এ এস

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!