ঝগড়া থামাতে গিয়ে কোদালের আঘাতে প্রাণ হারালেন বৃদ্ধা

বসতভিটা নিয়ে স্থানীয় দুই গ্রুপের ঝগড়া থামাতে গিয়ে কোদালের আঘাতে প্রাণ হারালেন আয়েশা বেগম নামের ৬৩ বছর বয়সী এক বৃদ্ধা।

মঙ্গলবার (২১ জুলাই) দুপুরে চকরিয়া পৌরশহরের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। এর আগে গত শনিবার কক্সবাজারের চকরিয়ার বহদ্দারকাটার পূর্ব স্টেশনের উত্তর পাড়া এলাকায় বসতভিটা নিয়ে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় একপক্ষের ধারালো অস্ত্রের আঘাতে আয়েশা বেগম গুরুতর আহত হয়।

নিহত আয়েশা বেগম উপজেলার বিএমচর ইউনিয়নের বহদ্দারকাটার পূর্ব স্টেশনের উত্তর পাড়া এলাকার কালা মিয়ার স্ত্রী।

নিহতের বড় ছেলে জাফর আলম অভিযোগ করে বলেন, স্থানীয় প্রভাবশালী জব্বারের পরিবারের সঙ্গে বসতভিটা নিয়ে কালু গংয়ের বিরোধ চলে আসছিল। এ নিয়ে প্রায়সময় দু’পক্ষের ঝগড়া হতো। সর্বশেষ গত শনিবার দুপুরে দুইপক্ষের ঝগড়া হয়। এ সময় ঝগড়া থামাতে গেলে জব্বারের লোকজন কোদাল নিয়ে আমার বৃদ্ধা মাকে জোরালোভাবে আঘাত করে। এতে আমার মা আয়েশা বেগম গুরুতর আহত হয়। পরে তাকে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে পৌরশহরের একটি বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করা হয়। মঙ্গলবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ওই হাসপাতালে মা মারা যায়।

তিনি আরও বলেন, ঘটনার সাথে জড়িতরা প্রভাবশালী হওয়ায় আমরা কোথাও অভিযোগ দিতে পারিনি। বিভিন্নভাবে আমাদের উপর চাপ প্রয়োগ করা হচ্ছে- যাতে কোথায় অভিযোগ না করি। এমনকি ওইদিনের ঘটনার কারণে আমার মা মারা যায়নি বলার জন্য হুমিক-দমকি দিচ্ছে। আমাকে ও আমার পরিবারকে জিম্মি করে রেখেছে। যাতে কোথাও অভিযোগ দিতে না পারি।

এ ব্যাপারে বিএমচর ইউনিয়নের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম বলেন, আয়েশা বেগম নামের এক বৃদ্ধা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন বলে শুনেছি। কেউ আমাকে এ ব্যাপারে জানায়নি। তাছাড়া আমি বেশ কয়েকদিন এলাকাতে ছিলাম না তাই বিস্তারিত বলতে পারছি না।

চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান বলেন, এ ধরনের ঘটনার কথা কেউ মৌখিক বা লিখিতভাবে বলেনি। খবর নিয়ে দেখব। যদি এ ধরনের কোন ঘটনা ঘটে অবশ্যই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!