জোড়া মৃত্যুর দিনে চট্টগ্রামে ৩ শতাংশের নিচে নামল শনাক্তের হার

একদিন পর চট্টগ্রামে আবারও কমেছে করোনা শনাক্ত ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত এক জন নগরের বাসিন্দা। আর একজন নগরের বাইরের বাসিন্দা। এ সময় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩৩ জন। তাদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ২০ জন। বাকিরা বিভিন্ন উপজেলার। গত ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার ২ দশমিক ৬৮ শতাংশ।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ১ হাজার ৬৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে চট্টগ্রাম নগরের বাসিন্দা ৭৩ হাজার ৬৩৪ জন। বাকি ২৮ হাজার ২৯ জন বিভিন্ন উপজেলার। অন্যদিকে, এ পর্যন্ত মোট এক হাজার ২৯৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭১৫ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৫৮০ জনের।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। আগেরদিন (সোমবার) ৩৬ জনের করোনা শনাক্ত ও তিন জনের মৃত্যু হয়েছিল।

এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের ১টি ল্যাবে এক হাজার ২৩১ জনের নমুনা পরীক্ষা করে ৩৩ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে।

উপজেলাগুলোর মধ্যে বাঁশখালীতে ১, বোয়ালখালীতে ১, রাউজানে ৩, হাটহাজারীতে ৩, সীতাকুণ্ডে ৩ ও মিরসরাইয়ে ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এদিন লোহাগাড়া, সাতকানিয়া, আনোয়ারা, পটিয়া, চন্দনাইশ, রাঙ্গুনিয়া, ফটিকছড়ি ও সন্দ্বীপে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে আটজন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ছয়জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে পাঁচজন ও চট্টগ্রাম ভেটেরিনারি ইউনিভার্সিটি ল্যাবে চারজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

একই সময়ে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে দুজন, জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে একজন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে তিনজন, ল্যাব এইড হাসপাতাল ল্যাবে একজন এবং অ্যান্টিজেন টেস্টে তিনজনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!