জোড়া মৃত্যুর দিনে চট্টগ্রামে কমেছে করোনা শনাক্ত

চট্টগ্রামে জোড়া মৃত্যুর দিনেই কমেছে করোনা শনাক্ত। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৫ জন। জেলায় করোনা শনাক্তের হার নেমেছে শূন্য দশমিক ৪৭ শতাংশে।

এ নিয়ে চট্টগ্রামে এখন পর্যন্ত ১ লাখ ২ হাজার ২২৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের বাসিন্দা ৭৩ হাজার ৯৬৭ জন, বাকি ২৮ হাজার ২৬০ জন বিভিন্ন উপজেলার। আক্রান্তদের মধ্যে মোট ১ হাজার ৩২৫ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৭২৩ জন চট্টগ্রাম নগরের, আর বিভিন্ন উপজেলায় মৃত্যু হয়েছে ৬০২ জনের।

রোববার (৩১ অক্টোবর) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয়ের প্রকাশিত প্রতিবেদন থেকে এসব তথ্য জানা গেছে। জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াস চৌধুরী বলেন, চট্টগ্রামের ৯টি ল্যাবে ১ হাজার ৫৫ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। এর মধ্যে ৪ জনই নগরের বাসিন্দা। বাকি একজন পটিয়া উপজেলার বাসিন্দা।

আগেরদিন শনিবার (৩০ অক্টোবর) জেলায় ৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। সেদিন প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছিল।

এদিন সাতকানিয়া, লোহাগড়া, বাঁশখালী, আনোয়ারা, চন্দনাইশ, বোয়ালখালী,রাউজান, ফটিকছড়ি, রাঙ্গুনিয়া, হাটহাজারী, সীতাকুণ্ড, সন্দ্বীপ ও মিরসরাইয়ে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হয়নি।

ল্যাবগুলোর মধ্যে ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২ জন, শেভরনে ২ জন ও জেনারেল হাসপাতালের আরটিআরএল পরীক্ষায় ১ জনের দেহে করোনা শনাক্ত হয়। এদিন অন্যান্য ল্যাবে করোনা রোগী পাওয়া যায়নি।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!