জেনারেল হাসপাতালকে এবার আইপিএস কিনতে ৪ লাখ টাকা দিলেন নওফেল

চট্টগ্রামে করোনা চিকিৎসাসেবায় প্রথম সরকারি হাসপাতাল চট্টগ্রাম জেনারেল হাসপাতালে ৪ লাখ টাকা অনুদান দিলেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা এবং আইসিইউ বেডে নিরবিচ্ছিন্ন ও নিরাপদ বিদ্যুৎ ব্যবস্থায় ১০টি আইপিএস স্থাপনের জন্য তিনি এই অনুদান দেন।

মঙ্গলবার (৪ আগস্ট) দুপুরে মরহুম এবিএম মহিউদ্দিন চৌধুরী ফাউন্ডেশনের পক্ষ থেকে হাসপাতালে তত্ত্বাবধায়ক অসীম কুমার নাথের কাছে এই নগদ অর্থ প্রদান করা হয়।

এর আগে গত ১৯ জুলাই চট্টগ্রাম জেনারেল হাসপাতালে স্থাপন করা সেন্ট্রাল অক্সিজেন প্ল্যান্ট এবং হাসপাতাল পরিদর্শনে গেলে ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেলের কাছে বিদ্যুতের ভোল্টেজ উঠানামার কারণে হাই ফ্লো ন্যাজাল ক্যানুলা এবং আইসিইউ বেডের বিভিন্ন যন্ত্রাংশ বিকল হয়ে যাওয়ার কথা জানান হাসপাতাল কর্তৃপক্ষ।

তারা আরও জানান, ১০টি আইপিএস হলে মূল্যবান চিকিৎসা সামগ্রী ও যন্ত্রাংশ নিরাপদ থাকবে। সেদিন শিক্ষা উপমন্ত্রী হাসপাতাল কর্তৃপক্ষকে দশটি আইপিএস প্রদান করবেন বলে আশ্বস্ত করেছিলেন।

জেনারেল হাসপাতালকে এবার আইপিএস কিনতে ৪ লাখ টাকা দিলেন নওফেল 1
চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক অসীম কুমার নাথের হাতে নগদ ৪ লাখ টাকা তুলে দেয়া হয়। এ সময় হাসপাতালের কোভিড ফোকাল পয়েন্টের ডাক্তার ডা. আবদুর রব মাসুমও উপস্থিত ছিলেন

মঙ্গলবার (৪ আগস্ট) দুপুরে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক অসীম কুমার নাথের কাছে ১টি আইপিএসের জন্য ৪০ হাজার টাকা করে মোট ১০টি আইপিএস বাবদ নগদ ৪ লাখ টাকা তুলে দেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল।

এ সময় উপস্থিত ছিলেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে কোভিড ফোকাল পয়েন্টের ডাক্তার আব্দুর রব।

উল্লেখ্য, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল চট্টগ্রাম জেনারেল হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদানের শুরু থেকে বিভিন্ন সময় সুরক্ষা সামগ্রী প্রদান করে আসছেন। তাছাড়া আউটসোর্সিংয়ের মাধ্যমে হাসপাতালে নিয়োগপ্রাপ্ত ৩৬ জন অস্থায়ী কর্মচারী বেতন না পাওয়ার কষ্টের কথা শুনে ১৩ জুন প্রণোদনা হিসেবে জনপ্রতি ৮ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা প্রদান করেন। এছাড়াও চট্টগ্রাম জেনারেল হাসপাতালের অধীনে পরিচালিত হলি ক্রিসেন্ট হাসপাতালে নিরবিচ্ছিন্ন অক্সিজেন সরবরাহের ব্যবস্থাও করেন তিনি।

সিএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!