জুলাই থেকে টোলমুক্ত হচ্ছে তৈলারদ্বীপ সেতু

জুলাই থেকে টোলমুক্ত হচ্ছে তৈলারদ্বীপ সেতু 1 প্রতিদিন ডেস্ক : তৈলারদ্বীপ সেতু টোলমুক্ত হচ্ছে বলে জানিয়েছেন সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী। তিনি ২২ ফেব্রুয়ারী বুধবার চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান ।

তিনি বলেন, হাইকোর্টে রিটের আদেশ অনুকূলে আসায় ইজারাদারের মেয়াদ শেষে চলতি বছরের জুলাই থেকে সেতু ব্যবহারকারীরা টোলমুক্ত সুবিধা পাবেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাহমুদুল ইসলাম বলেন, ১৯৯৯ সালে আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৈলারদ্বীপ সেতুর ভিত্তি স্থাপন করেন। ২০০৫ সালের শেষদিকে তৎকালীন প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া সেতুটির উদ্বোধন করেন। তখন থেকেই সামনে আসে টোল নেওয়ার যন্ত্রণা।
গেল ২ জানুয়ারি পত্রিকায় তৈলারদ্বীপ সেতুর পুনরায় ইজারার জন্য দরপত্র আহ্বান করা হয়েছে উল্লেখ করে মাহমুদুল ইসলাম বলেন, এটি আমার চোখে পড়লে বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট মামলা করি। এখানে আমার যুক্তি হচ্ছে, শঙ্খ নদীর ওপর দোহাজারি সেতু, চন্দনাইশ সেতু, সাতকানিয়ার ডলু সেতু ও খোদার হাট সেতু নির্মিত হয়েছে। কোনোটাতে কখনোই টোল আদায় করা হয়নি। ব্যতিক্রম তৈলারদ্বীপ সেতুর ক্ষেত্রে। এটা যে জনপ্রতিনিধিদের দুর্বল নেতৃত্বের কারণে তা বুঝতে সাধারণ মানুষের অসুবিধা হওয়ার কথা নয়।

তিনি বলেন, আদালতে উপস্থাপিত দ্বিতীয় যুক্তি হচ্ছে, এ সেতু নির্মাণে কোনো বৈদেশিক ঋণ বা অনুদানের প্রয়োজন হয়নি। সম্পূর্ণ দেশিয় অর্থায়নে এ সেতুর নির্মাণকাজ সম্পন্ন হয়। সুতরাং স্বাভাবিক নিয়মেই এ সেতুতে কোনো টোল আরোপের সুযোগ নেই।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!