জুতা পায়ে শহীদ মিনারে উঠে পতাকা উত্তোলনে আওয়ামী লীগ নেতা

চট্টগ্রামের সন্দ্বীপ উপজেলার দক্ষিণ পূব সন্দ্বীপ উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন উপলক্ষে শহীদ মিনারে জুতা পায়ে উঠে পতাকা উত্তোলনে অংশ নিলেন মগধরা ইউনিয়নের চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন। শিক্ষাপ্রতিষ্ঠানে এমন অসচেতন কর্মকাণ্ডের সমালোচনা করে অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেন।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ১০টায় এ ঘটনা ঘটে। অনুষ্ঠান উদ্বোধনের সময় শহীদ মিনারে জুতা পায়ে দাঁড়িয়ে পতাকা উত্তোলন করা ছবিটি মগধরা ইউনিয়নের চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেন তার ব্যক্তিগত ফেসবুক একাউন্টে নিজেই আপলোড করেন।

ছবিটিতে দেখা যায়, সন্দ্বীপ উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মগধরা ইউনিয়নের চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেনসহ স্কুলের প্রধান শিক্ষক, স্কুল পরিচালনা কমিটির সাবেক সভাপতি আবদুল হান্নান সওদাগর, স্থানীয় ইউপি সদস্য দুলাল শহিদ মিনারে ওপর জুতা পায়ে দাঁড়িয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠান উদ্বোধন করেন।

এই বিষয়ে দক্ষিণ পূর্ব সন্দ্বীপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আকতার হোসেন বলেন, ‘জুতা পায়ের বিষয়টি আমি এবং ওনারা হয়তো খেয়াল করি নাই।’

সন্দ্বীপ মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শফিউল আজমকে জুতা পায়ে শহীদ মিনারে উঠে অনুষ্ঠান উদ্বোধন করার বিষয় জানালে তিনি ‘আমি খোঁজ নিয়ে জানাচ্ছি’ বলে আর কোনো মন্তব্য করতে রাজি হন নাই।

উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মগধরা ইউনিয়নের চেয়ারম্যান এসএম আনোয়ার হোসেনের সাথে এই বিষয়ে যোগাযোগ করা চেষ্টা করেও সফল হওয়া যায়নি।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!