জিডি জরিমানা আদায় সবই করা যাবে আগ্রাবাদ মোড়ে, সিএমপি সার্ভিস সেন্টার চালু

পুলিশের সেবাকে মানুষের কাছে সহজে পৌঁছে দেওয়ার লক্ষ্যে ‘সিএমপি সার্ভিস সেন্টার’ চালু করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নগরীর আগ্রাবাদ বাদামতলী মোড়ে এই সেন্টারের উদ্বোধন করেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

জানা গেছে, মোবাইল এবং গুরুত্বপূর্ণ ডকুমেন্টস হারানো সংক্রান্ত সিএমপি’র সকল থানার সাধারণ ডায়েরি (জিডি) সিএমপি সার্ভিস সেন্টার লিপিবদ্ধ করা যাবে। জিডির আবেদনটি অনলাইনে সংশ্লিষ্ট থানায় যাওয়া পর থানা কর্তৃপক্ষ জিডি রেকর্ড করবে। এরপর পুনরায় থানা থেকে অনলাইনে সার্ভিস সেন্টারে জিডি’র কপি প্রেরণ করা হবে। সার্ভিস সেন্টার থেকেই জিডির কপি আবেদনকারীকে প্রদান করা হবে।

এছাড়াও সার্ভিস সেন্টারে ট্রাফিক পুলিশ সম্পর্কিত যে কোনো মামলার জরিমানা গ্রহণ করা হবে। ট্রাফিক পুলিশ মামলার কারণে জব্দকৃত কাগজপত্রাদি যানবাহনের মালিককে প্রদান করবে। জিডি করা এবং ট্রাফিকের মামলাসংক্রান্ত সেবা পাওয়ার জন্য সেবা প্রার্থীকে অবশ্যই জাতীয় পরিচয়পত্র এবং তার নিজের নামে নিবন্ধিত মোবাইল নম্বর সাথে আনতে হবে। প্রতি রোববার থেকে বৃহস্পতিবার সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত রি সার্ভিস সেন্টারে সেবা প্রদান করা হবে।

এ বিষয়ে সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর বলেন, ‘আগ্রাবাদ গুরুত্বপূর্ণ বাণিজ্যিক এলাকা হওয়ায় এখানে অনেক মানুষ বিভিন্ন কাজে আসেন। সিএমপির সার্ভিস সেন্টারে এসে তারা সেবাগুলো সহজেই গ্রহণ করতে পারবেন। পর্যায়ক্রমে চট্টগ্রাম মহানগরীর আরো কয়েকটি স্থানে এমন সার্ভিস সেন্টার স্থাপন করা হবে।’

এ সময় অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) জনাব শ্যামল কুমার নাথ, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) জনাব মো. শামসুল আলমসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আরএম/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!