জায়গা বিরোধে দুপক্ষের মারামারিতে রক্ত ঝরল ৬ জনের

চট্টগ্রামের আনোয়ারায় পূর্ব শত্রুতার জেরে মারধরের ঘটনায় উভয় পক্ষে মারামারির ঘটনা ঘটেছে। এতে নারীসহ ৬ জন আহত হয়েছেন।

বুধবার (২১ এপ্রিল) বিকালে উপজেলার বটতলী ইউনিয়নের তুলাতলী গ্রামে পল্লী চিকিৎসক কংসরাজ দত্ত ও সনজিত দত্তের পরিবারের মধ্যে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন- কমল রাজ দত্ত (৩৪), নমিতা দত্ত (৩৫), মন্নী দত্ত (৩০), সনজিত দত্ত (৫১), চুমকি দত্ত (২৮) ও দেবু দত্ত (৪৬)।

এ ঘটনায় আনোয়ারা থানায় দুপক্ষই লিখিত অভিযোগ করেছেন বলে জানিয়েছেন থানার অফিসার ইনচার্জ (ওসি) এসএম দিদারুল ইসলাম সিকদার।

জানা যায়, দীর্ঘদিন ধরে স্থানীয় কংসরাজ দত্ত ো সনজিতের পরিবারের মধ্যে জায়গা সম্পত্তি নিয়ে বিরোধ চলছিল। বুধবার দুপুরে সনজিত লোকজন নিয়ে বাড়ির পাশে একটি জায়গা দখল নিতে চাইলে কংস রাজের পরিবারের সদস্যরা বাধা দেয়। এসময় সনজিতের লোকজন দেশিয় অস্ত্র দা-বটি নিয়ে হামলা করলে উভয় পক্ষে মারামারি লেগে যায়। এতে উভয়পক্ষের অন্তত ৬ জন আহত হয়।

৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য বিকম কান্তি দে বলেন, বাড়িতে মারধরের ঘটনার পর আহতদের উদ্ধার করে আমরা হাসপাতালে নিয়ে চিকিৎসা দিয়ে থানায় আসি। থানা থেকে বের হয়ে আসার সময় সনজিত দত্তের ছোট ভাইয়ের স্ত্রী চুমকি দত্তের ভাই টিটু ও টিপু দত্তসহ বেশ কয়েকজন এসে হামলা করে আবার হামলা করে কয়েকজনকে আহত করে।

টিপু দত্ত ঘটনা স্বীকার করে বলেন, ওরা আমার বোনের পরিববারের উপর হামলা করায় রাতে আমরা পাল্টা হামলা করেছি।

পল্লী চিকিৎসক কংসরাজ দত্ত জানান, দীর্ঘদিন ধরে পৈত্রিক সম্পত্তি নিয়ে বিরোধ চলছিল। দুপুরে জোরপূর্বক এটি জায়গা দখল করতে চাইলে আমরা বাধা দিই। এসময় সনজিতের লোকজন দেশিয় অস্ত্র দা-বটি নিয়ে আমাদের উপর হামলা করে। এসময় স্থানীয়দের সহযোগিতায় প্রাণে রক্ষা পাই।

তিনি বলেন, পরে আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে প্রাথমিক চিকিৎসা নিয়ে তাদের বিরুদ্ধে অভিযোগ করতে থানায় আশ্রয় নিই। ওসি সাহেবের পরামর্শে লিখিত অভিযোগ লেখানোর জন্য থানা থেকে বেরিয়ে আসলে আমাদের প্রতিপক্ষ আবারো হামলা করে পালিয়ে যায়।

আনোয়ারা থানার অফিসার ইনচার্জ এস এম দিদারুল ইসলাম সিকদার বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মারামারির ঘটনা ঘটেছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!