দুই জাহাজের চিপায় পড়ে ৪ আঙ্গুল হারালেন বন্দরের লস্কর

চট্টগ্রাম বন্দরে জাহাজ বাঁধার কাজ করতে গিয়ে দুই জাহাজের চিপায় পড়ে দুর্ঘটনার শিকার হয়েছেন আব্দুল কাদের সোহেল (৩০) নামের এক শ্রমিক। দুর্ঘটনায় লস্কর আব্দুল কাদেরের ডান হাতের ৪ আঙ্গুল কেটে গেছে।

রোববার (২২ সেপ্টেম্বর) বিকাল চারটার দিকে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় ঝুঁকি ভাতা কার্যকর করার জন্য চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করেছেন শ্রমিকেরা।

জানা গেছে, আহত আব্দুল কাদের ২০১৩ সাল থেকে চট্টগ্রাম বন্দরের নৌ-বিভাগে কর্মরত আছেন। তিনি ফেনীর দাগন ভূঁইয়ার মুজিবুর রহমানের পুত্র। মুজিবুর রহমান চট্টগ্রাম বন্দরে নিরাপত্তা বিভাগের অবসরপ্রাপ্ত কর্মী।

চট্টগ্রাম বন্দরের একটি সূত্র চট্টগ্রাম প্রতিদিনকে জানায়, বিকাল পাঁচটার দিকে চট্টগ্রাম বন্দরের মেরিন ডিপার্টমেন্টের কর্মচারী আব্দুল কাদের সোহেল জাহাজের রশি বাধতে গিয়ে দুর্ঘটনার শিকার হয়েছেন। ভুলবশত উনার হাত মুরিং এনএমএল-২ এবং বিএলবি লুসাই নামের দুই জাহাজের চিপায় পড়ে যায়। এতে উনার ডান হাতের ৪টি আঙুল কেটে পড়ে গেছে। আহত অবস্থায় তাকে প্রথমে বন্দর হাসপাতাল এবং সেখান থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেয়া হয়েছে। তবে চমেক হাসপাতাল থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে মুরাদপুরের ডেল্টা হাসপাতালে পাঠানো হয়েছে।

এ ঘটনায় অবিলম্বে ঝুঁকি ভাতা কার্যকর করার দাবি জানিয়েছে চট্টগ্রাম বন্দরের কর্মরত শ্রমিকেরা। এ ব্যাপারে তারা চট্টগ্রাম বন্দরের চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষণ করেছেন।

এমএ/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!