জাহাজ ডুবির ঘটনায় উদ্ধার ১২ জনকে নেওয়া হলো নৌবাহিনী হাসপাতালে

বঙ্গোপসাগরে ফিশিং জাহাজ ডুবির ঘটনায় উদ্ধার হওয়া ১২ জনকে নৌবাহিনীর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। শুক্রবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় চিকিৎসার জন্য তাদেরকে চট্টগ্রামের নৌবাহিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এর আগে সকাল সাড়ে ৭টায় কক্সবাজার হতে ৩৫ মাইল পশ্চিমে গভীর সমুদ্রে ২৩ জন ক্রু সহ এফভি রাঙ্গাচোক্কা নামের ফিশিং জাহাজটি ডুবে যায়।

জীবিত উদ্ধার ১২ জন হলেন- জামাল (৪৮), ইব্রাহিম (১৯), রাজিব (২৫), নজরুল ইসলাম (৩০), রায়হান (১৮), শাহে আলম (৪৮), নবী হোসেন (২৩), রিয়াজ (২৭), বেলাল (২৬), মনজুর এলাহি আলম (৩০), জামাল উদ্দিন (২৫) ও নাজিম (২৪)।

এ ঘটনায় ১২ জনকে উদ্ধার করা হলেও নিখোঁজ রয়েছে আরও ১০ জন। লাশ উদ্ধার করা হয়েছে এক জনের। নিহত ব্যক্তির লাশ কোস্টগার্ডের হেফাজতে রয়েছে।

নিখোঁজদের উদ্ধারে অভিযান চালাচ্ছে বাংলাদেশ কোস্টগার্ড ও নৌবাহিনী। জাহাজ ডুবির কারণ এখনও জানা যায়নি।

বাংলাদেশ কোস্টগার্ড পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন্স) লেফটেন্যান্ট কমান্ডার মো. সাইফুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ডুবে যাওয়া ফিশিং জাহাজটির ১২ জনকে এলএনজিবাহী জাহাজ ও সী পাওয়ার-১ নামের একটি ফিশিং জাহাজ উদ্ধার করেছে। তাদেরকে নৌবাহিনীর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। তারা সুস্থ হলে ফিশিং বোট মালিকের জিম্মায় ছাড়পত্র দেওয়া হবে।

তিনি বলেন, এ ঘটনায় এখনও ১০ জন নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে অভিযান চালাচ্ছে বাংলাদেশ কোস্টগার্ডের জাহাজ নজরুল ও নৌবাহিনীর জাহাজ অপরাজেয়।

এএস/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!