জামিন পেলেন সাতকানিয়ার সেই নূরে বাংলা

ওয়াজ মাহফিলে ‘আক্রমণাত্মক বক্তব্য’ দেওয়ার অভিযোগে গ্রেপ্তার হওয়া ইসলামী বক্তা মাহবুবুল হক আল কাদেরী ওরফে নূরে বাংলার জামিন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৬ জানুয়ারি) চট্টগ্রাম জেলা ও দায়রা জজ মো. ইসমাঈল হোসেনের আদালত তার জামিন মঞ্জুর করেন।

বিষয়টি নিশ্চিত করে বিবাদী পক্ষের আইনজীবী এডভোকেট ইফতেখার সাইমুল চৌধুরী চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, মামলার বিষয়বস্তু আইসিটি অ্যাক্টে পড়ে না। বড়জোর মানহানি মামলা হতে পারে। মানহানি মামলা করলেও সেই মামলার বাদি হতে হবে ক্ষতিগ্রস্থ ব্যক্তি। এ বিষয়টি আমরা আদালতে উপস্থাপন করতে পেরেছি। আদালত আমলে নিয়ে জামিন মঞ্জুর করেছেন।

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ৩ ডিসেম্বর সাতকানিয়া উপজেলার খাগরিয়া ইউনিয়নে একটি মাহফিলে বক্তা হিসেবে উপস্থিত ছিলেন মাওলানা মাহবুবুল হক আল কাদেরী। তিনি ওই মাহফিলে দারুল উলুম মুঈনুল ইসলাম মাদ্রাসার মহাপরিচালক ও হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী, হাফিজুর রহমান কুয়াকাটা এবং মিজানুর রহমান আজহারীর বিরুদ্ধে ‘আক্রমণাত্মক বক্তব্য’ রাখেন বলে অভিযোগ করা হয়।

‘আক্রমণাত্মক’ বক্তব্যের ভিডিও ধারণ করে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচার করার অভিযোগ এনে নলুয়া কওমী মাদ্রাসার শিক্ষক মাওলানা আবদুল মবিন সাতকানিয়া থানায় মামলা দায়ের করেন। এরপর মাহবুবুল হক আল কাদেরীকে ৭ জানুয়ারি রাত ১০টার দিকে সাতকানিয়ার মৌলভীর দোকান এলাকা থেকে গ্রেপ্তার করে সাতকানিয়া থানার পুলিশ। ১২ জানুয়ারি পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

নুরে বাংলার বাড়ি সাতকানিয়া উপজেলার কেওচিয়া ইউনিয়নের আশেকেরপাড়া এলাকায়।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!