জামিনে মুক্ত চট্টগ্রাম নগর ছাত্রদল সভাপতি গাজী সিরাজ

বিস্ফোরক ও নাশকতার অভিযোগ এনে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন চট্টগ্রাম মহানগর ছাত্রদলের সভাপতি ও নগর বিএনপির যুগ্ম সম্পাদক গাজী মো. সিরাজ উল্লাহ। ৩ মাস ২২ দিন কারাভোগ শেষে শুক্রবার (১ নভেম্বর) সন্ধ্যায় তিনি জামিনে মুক্ত হন বলে চট্টগ্রাম প্রতিদিনকে নিশ্চিত করেছেন গাজী সিরাজ।

বাকলিয়া থানার মামলাগুলোতে জামিন পাওয়ার একদিন পর কোতোয়ালী থানার অন্য দুই মামলায় তাকে কারাফটক (লালদীঘি এলাকা) থেকে নগর গোয়েন্দা পুলিশ ও কোতোয়ালী থানা পুলিশ যৌথভাবে তাকে গ্রেপ্তার করে বলে জানা যায়।

এ বিষয়ে গাজী সিরাজ বলেন, ‘আমাকে রাজনৈতিকভাবে হয়রানি করার জন্য এসব মামলা দেওয়া হয়েছে। আমি সম্পূর্ণ নির্দোষ, নাশকতার কাজে আমার সম্পৃক্ততা নেই।’

প্রসংগত, ৯ জুলাই রাত পৌনে ১১টার দিকে চকবাজার থেকে বাকলিয়া থানা পুলিশ গ্রেপ্তার করে গাজী সিরাজকে। নাশকতার ঘটনায় বাকলিয়া থানায় দায়ের হওয়া ১২টি মামলার অভিযুক্ত তিনি। গ্রেপ্তার হওয়ার সময় ৬টি মামলার ওয়ারেন্ট ছিল তার বিরুদ্ধে। ১০ জুলাই বাকলিয়া থানা পুলিশ গাজী সিরাজকে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটের আদালতে সোপর্দ করলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য,২০১৩ সালের ২১ জুলাই গঠিত ১১ সদস্যের নগর কমিটিতে সভাপতি করা হয়েছিল গাজী সিরাজকে। ছাত্রদলের সভাপতি থাকা অবস্থাতেই নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসনের অনুসারী সিরাজকে ২০১৭ সালে নগর বিএনপির যুগ্ম সম্পাদক করা হয়। এখনো তিনি দুটি পদেই আছেন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটিয়া থেকে দলীয় মনোনয়ন চেয়ে ব্যর্থ হন।

এফএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!