জামালখানে নির্দেশনা না মেনে স্বেচ্ছাসেবকলীগের প্রচারণা

চট্টগ্রাম নগরীর জামালখান ওয়ার্ডে নির্দেশনা না মেনে নির্বাচনী প্রচারণা চালিয়েছে স্বেচ্ছাসেবকলীগ। করোনা ভাইরাসের কারণে মিছিল, সমাবেশসহ জমায়েত নিষিদ্ধ করা হলেও স্বেচ্ছাসেবকলীগ এসব নির্দেশনা মানেনি।

বৃহস্পতিবার (১৯ মার্চ) বিকেলে অর্ধশতাধিক নেতাকর্মী জামালখান এলাকায় লিফলেট বিতরণ করে।এ সময় তারা বিভিন্ন বাসা ও প্রতিষ্ঠানে গিয়ে নির্বাচনী প্রচারণা চালায়।পথচারীদের হাতেও তারা লিফলেট বিতরণ করে।তাদের কাছে ছিল না কোনো সুরক্ষামূলক ব্যবস্থা। হ্যান্ডমাইক হাতে প্রচারণা চালানো সময় আতংক ছড়িয়ে পড়ে এলাকাজুড়ে।

এ বিষয়ে পথচারী ইব্রাহীম বলেন, বিশ্বজুড়ে আতঙ্ক ছড়ানো করোনা ভাইরাসের সংক্রমন নিয়ন্ত্রণে সরকার নানা নির্দেশনা দিয়েছে। কিন্তু সরকার দলের অঙ্গ সংগঠন হয়ে স্বেচ্ছাসেবকলীগ এ নির্দেশনা মানছে না। যা দুঃজনক। তাদের নির্বাচনী প্রচারণার কারণে জনসাধারণও ঝুঁকির সম্মুখীন হয়েছে। এসব বন্ধে প্রশাসনেরও কোনো উদ্যোগ দেখা যায়নি।

এ ব্যাপারে জানতে চাইলে নগর আওয়ামী সেচ্ছাসেবকলীগের যুগ্ম আহ্বায়ক কে বি এম শাহজাহান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ৩০-৩৫ জন নেতাকর্মী নিয়ে আমরা প্রচারণায় অংশ নিয়েছিলাম। পরবর্তীতে আমরা নগর আওয়ামী লীগ সভাপতি মাহতাব উদ্দিন ভাইয়ের বাসায় যাই। সেখানে জানতে পারি নির্বাচন কমিশনের নির্দেশনার কথা। এরপর থেকে আমরা আর প্রচারণা চালাইনি।

আরএস/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!