ভিডিও/ জামালখানে ধসে পড়ল বহুতল ভবনের সীমানাপ্রাচীর

সোমবার (৮ জুলাই) সকালে ভারী বৃষ্টিপাতের কারণে চট্টগ্রামের জামালখানে একটি বহুতল ভবনের সীমানা প্রাচীর ধসে অর্ধশতাধিক পরিবারের চলাচলের পথ বন্ধ হয়ে যায়।

জামালখানে একটি বহুতল ভবনের সীমানা প্রাচীর ধসে অর্ধশতাধিক পরিবারের চলাচলের পথ বন্ধ হয়ে যায়
জামালখানে একটি বহুতল ভবনের সীমানা প্রাচীর ধসে অর্ধশতাধিক পরিবারের চলাচলের পথ বন্ধ হয়ে যায়

জানা গেছে, সকালে জামালখানে হেমসেন লেইন ১ নং গলির গ্রিনহিল নামের একটি বহুতল ভবনের সীমানা প্রাচীর ধসে পড়ে। এতে অর্ধশতাধিক পরিবারের চলাচলের পথ বন্ধ হয়ে যায়। পরে সিটি কর্পোরেশেনের উদ্যোগে মানুষের চলাচলের পথ পরিষ্কার করে দেওয়া হয়েছে।

সূত্র জানায়, দীর্ঘদিন ধরে হেমসেন লেইনে গ্রিনহিল নামের একটি বহুতল ভবনের নির্মাণকাজ চলছে। প্রথমে একটি ঠিকাদার প্রতিষ্ঠান কাজ করলেও পরে জমির মালিক শামিম ও মহিউদ্দিন মিলে নিজেরাই নির্মাণকাজ শুরু করেন। প্রায় ছয় বছর আগে ভবনের পাশে সীমানা প্রাচীর নির্মাণ করা হয়। এর পলেস্তারাও করা হয়নি। ভবনে নির্মাণকাজ চলার কারণে মাটি, বালি কংকরসহ অন্যান্য সরঞ্জামের চাপ এসে পড়ে দেয়ালে। সোমবারের ভারী বৃষ্টির কারণে ওই সীমানাপ্রাচীর ধসে পড়ে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এ ব্যাপারে ২১ নং জামালখান ওয়ার্ড কাউন্সিলর শৈবাল দাস সুমন জানান, ‘দেয়াল ধসের খবর পেয়ে আমি দুর্ঘটনাস্থল পরিদর্শন করি। বৃষ্টিতে দেয়ালের গোড়ার মাটি সরে যাওয়ার কারণে দেয়ালটি ধসে যায়। সিটি কর্পোরেশনের উদ্যোগে মানুষের যাতায়াতের পথ পরিষ্কার করছি।’

সিএম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!