জাতীয় শোক দিবসে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি সিটি কলেজ শিক্ষক-কর্মচারীদের

চট্টগ্রামের সরকারি সিটি কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস নানা আয়োজনের মধ্যে পালন করা হয়েছে। গত ১০ আগস্ট থেকে ১৩ আগস্ট চারদিনব্যাপী রচনা, আবৃত্তি, চিত্রাঙ্কন, দেশাত্মবোধক গান, হামদ-নাত ও কোরআন তেলাওয়াত প্রতিযোগিতা, সিটি কলেজ ছাত্রলীগ ও রেডক্রিসেন্টের উদ্যোগে ১৩ ও ১৪ আগস্ট স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি, রোভার স্কাউটসের উদ্যোগে ১৪ আগস্ট বৃক্ষরোপণ কর্মসূচি এবং ১৫ আগস্ট জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিতকরণ, শিক্ষক পরিষদ ও শিক্ষক ক্লাব, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি, বিভিন্ন বিভাগ, সিটি কলেজ ছাত্রলীগ (দিবা ও বৈকালিক), বিভিন্ন ইউনিট ও কর্মচারীদের উদ্যোগে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করা হয়। এছাড়া রেডক্রিসেন্টের উদ্যোগে স্থাপিত মানবতার দেয়াল উদ্বোধন, আলোকচিত্র প্রদর্শনী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান করা হয়।

সোমবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় কলেজ অডিটোরিয়ামে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় মুখ্য আলোচক ছিলেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক জনাব ওমর ফারুক।

আরও বক্তব্য রাখেন কলেজের শিক্ষক পরিষদ সম্পাদক আজম মুহাম্মদ আনোয়ার সাদাত, শিক্ষক ক্লাব সম্পাদক মোহাম্মদ গোলাম মহিউদ্দিন, উপাধ্যক্ষ প্রফেসর আবু মো. মেহেদী হাছান ও অধ্যক্ষ প্রফেসর ড. সুদীপা দত্ত।

সভায় সভাপতিত্ব করেন হিসাববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক উৎপল চন্দ্র শীল।

বক্তারা বলেন, বাঙালি জাতির হাজার বছরের শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করছি। সেই সঙ্গে জাতির জনক ও তাঁর পরিবারের যারা ওইদিন ঘাতকের নির্মম হত্যাকাণ্ডে শহীদ হয়েছেন তাদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করছি।

পরে বাদ যোহর কলেজ জামে মসজিদে বঙ্গবন্ধুসহ তাঁর পরিবোরের সকল সদস্যের রুহের মাগফেরাত কামনা করে খতমে কোরআন, মিলাদ ও দোয়া মাহফিল হয়। সন্ধ্যা ৭টায় মন্দির ও প্যাগোডায় বিশেষ প্রার্থনারও আয়োজন করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!