জাতীয় দলের প্রস্তুতি ম্যাচে পাস মার্ক পেলেন পাঁচজন

আসল ম্যাচের আগে প্রস্তুতি ম্যাচে ভাল পারফরমেন্স দেখাতে পারলে যে কোনো ক্রিকেটারের আত্মবিশ্বাস বেড়ে যায়। মিরপুরে দু’ভাগ হয়ে জাতীয় দলের ক্রিকেটারদের সেই প্রস্তুতি ম্যাচে তাহলে আত্মবিশ্বাস বেড়েছে কেবল চার-পাঁচজনের।

সংক্ষিপ্ত এই তালিকায় থাকারা হলেন দুই ব্যাটসম্যান মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকত এবং তিন ফাস্ট বোলার তাসকিন আহমেদ, আবু জায়েদ রাহী ও এবাদত হোসেন। জাতীয় দলের আর কোনো ক্রিকেটার দুদিনের এই প্রস্তুতি ম্যাচে পাসমার্কই যে পাচ্ছেন না!

লাল ও সবুজ দলের প্রস্তুতি ম্যাচটা ড্র হয়েছে। কিন্তু লেটারমার্ক সহ পাস করেছেন কেবল একজন-মাহমুদউল্লাদ রিয়াদ। প্রথমদিন ব্যাটিংয়ে সেঞ্চুরি করেছেন। আর দ্বিতীয় দিন শনিবার বোলিংয়ে শিকার করেছেন তিন উইকেট।

মুশফিকের নেতৃত্বে সবুজ দলের মধ্যে পাসমার্ক পাচ্ছেন হাফসেঞ্চুরি করা মোসাদ্দেক হোসেন সৈকত (৬২ বলে ৫১ রান)। ওয়ানডাউনে ব্যাট করতে নামা মমিনুল হক ৭৩ বলে ৩৫ রান করে কোনো মতো টেনেটুনে পাস করলেন কি?

বোলিংয়ে প্রথমদিন আলো ছড়ান তাসকিন আহমেদ। শিকার করেন ৪৫ রানে ৪ উইকেট। এবাদত হোসেনও ১৪ ওভারে ২ মেডেনসহ মাত্র ৪২ রানে ৩ উইকেট তুলে নেন।

শনিবার, ৩১ আগস্ট প্রস্তুতি ম্যাচের দ্বিতীয়দিন ব্যাট হাতে মুশফিকের সবুজ দল পুরোদুস্তর ব্যর্থ। মোসাদ্দেকের হাফসেঞ্চুরিতে কোনমতে তিন অংকের ঘরে পৌছায় সবুজ দল। বৃষ্টিভেজা উইকেটে আবু জায়েদ রাহী ১০ ওভারে ২২ রানে শিকার করেন ৩ উইকেট। আগের দিনের সেঞ্চুরি পাওয়া মাহমুদউল্লাহ রিয়াদ তার বোলিং আত্মবিশ্বাসও বাড়িয়ে নিলেন ৭.৪ ওভারে ৪ মেডেনসহ মাত্র ৭ রানে ৩ উইকেট তুলে নিয়ে।

এক ইনিংসে দু’বার ব্যাট করেও সাকিব এই ম্যাচে রানে ফিরতে পারেননি। সবুজ দলের ওপেনার সাদমানও একই ভাবে দু’বার ব্যাট করে এই ম্যাচে সাফল্যহীন। ওপেনিংয়ে ১০ বল খেলে প্রথমবার শূন্য রানে আউট। একই ইনিংসে মিডলঅর্ডারে আরেকবার ব্যাট করতে নেমে করলেন ১৩।

দু’দফায় বাংলাদেশি এই ওপেনার স্পিনারদের বলে আউট। এই ম্যাচের স্কোরকার্ড হাতে পেলে আফগানিস্তানও তাহলে সাদমানের জন্য শুরুতে স্পিন আক্রমণের ছকই সাজাবে!

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ লাল: ২৬৮/১০ (৮৪.১ ওভারে, মাহমুদউল্লাহ ১০৭, লিটন ২৫, আবু হায়দার রনি ৪০, তাসকিন ৪/৪৫, এবাদত ৩/৪২)। বাংলাদেশ সবুজ: ১২৫/১০ (৫২.৩ ওভারে, মমিনুল ৩৫, মোসাদ্দেক ৫১, রাহী ৩/২২, মাহমুদউল্লাহ ৩/৭)।
ফল: ম্যাচ ড্র।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!