জমি নিয়ে সংঘর্ষ, কক্সবাজারে কলেজছাত্রীসহ গুরুতর আহত ৪

কক্সবাজার সদরে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষে কলেজছাত্রীসহ ৪ জন গুরুতর আহত হয়েছেন। শুক্রবার (৩ জুলাই) সকাল ৮টায় খুরুশকুল ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সাম্পানঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন সাধন চন্দ্র দে’র পুত্র গুরাধন দে (৫৫), অরুপ দে (৩২), গুরাধনের কন্যা কক্সবাজার সিটি কলেজের ছাত্রী মুন্নী দে (২০) ও ছেলে বাপন দে (২২)। আহত চারজনকে কক্সবাজার সদস হাসপাতালে ভর্তি করা হয়ে সেখানে অবস্থান অবনতি হওয়ায় গুরাধন দে’কে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

জানা গেছে, সংঘর্ষের সময় প্রতিপক্ষের সন্ত্রাসীরা বাড়িঘর ভাংচুরের পাশাপাশি নগদ টাকা ও স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে।

ঘটনার পর সাধন চন্দ্র দে’র ছেলে মনি কাঞ্চন দে বাদী হয়ে কক্সবাজার সদর মডেল থানায় একটি এজাহার দায়ের করেছেন।

এজাহার সূত্রে জানা গেছে, সাধন চন্দ্র দে’র বসতভিটা ও নাল জমি প্রতিবেশিরা দখলের চেষ্টা করে আসছিল। এ ঘটনায় গত ১ জানুয়ারি কক্সবাজার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেটের আদালতে একটি মামলা (১৩৬৭/১৯) দায়ের করে সাধন চন্দ্র দে। পরে আদালত উক্ত জায়গার উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। কিন্তু আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে সাম্পানঘাট এলাকার পরিধন দে, পরীক্ষিত দে, বাবুল দে, অক্ষয় দে ডালিম, কাঞ্চন দে, রানা দে, রনি দে, মনোরঞ্জন দের নেতৃত্বে ২০/২৫ জনের একদল সন্ত্রাসী জায়গাটি দখল করতে এসে দা, কিরিচ, লোহার রড দিয়ে হামলা ও ভাংচুর চালায়। এতে গুরাধন দেসহ চারজন আহত হয়েছে। পরে সন্ত্রাসীরা নগদ ৬০ হাজার টাকা, ২ ভরি স্বর্ণালংকার নিয়ে পালিয়ে যায়।

ঘটনার পর খবর পেয়ে কক্সবাজার সদর মডেল থানার উপ-পরিদর্শক আমিনুলের নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।

কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শাহজাহান কবির বলেন, জমি নিয়ে দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!