জমি দখলে বাধা দেওয়ায় সন্ত্রাসী হামলা, আহত ৩

চট্টগ্রামের আনোয়ারায় রাতের আঁধারে জমি দখল করতে না পেরে পরেরদিন সকালে জমির মালিককে মেরে গুরুতর আহত করেছে প্রতিপক্ষের লোকজন।

এ ঘটনায় জমির মালিক জসিম উদ্দিনসহ (৪৫) তিনজন আহত হয়েছেন। আহত অপর দুইজন হলেন- একই এলাকার মৃত আলা মিয়ার ছেলে জাকির আহমদ (৫৩) ও আবদুল ছালামের ছেলে কামাল উদ্দিন (৪০)। স্থানীয়দের সহযোগিতায় উদ্ধার করে তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকাল ১১টায় উপজেলার চাতরী চৌমুহনী বাজারে এ ঘটনা ঘটে। পরেরদিন রোববার রাতে একই এলাকার আবদুল হকের ছেলে মো. আলমগীরকে (৪০) প্রধান আসামি করে ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন জসিম উদ্দিন।

মামলা সূত্রে জানা গেছে, গত শুক্রবার গভীর রাতে দেশীয় অস্ত্রসহ বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে মো. আলমগীর চাতরী ইউনিয়নের কর্ণফুলী টানেলের মুখে জসিম উদ্দিনের ক্রয়কৃত জমির সীমানা দেয়াল ভেঙে দেয়। এ সময় জসিম বাধা দিতে গেলে তাকে মেরে আহত করে সন্ত্রাসীরা। পরেরদিন শনিবার সকালে দেশীয় অস্ত্র ও বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে আবারো জসিম এবং তার পরিবারের ওপর হামলা চালায় আলমগীর। খবর পেয়ে আনোয়ারা থানা পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহত জসিম উদ্দিন বলেন, আমার ক্রয়কৃত জমিতে দীর্ঘদিন ধরে আমি ভোগদখলে আছি। স্থানীয় ডাকাত মো. আলমগীর দীর্ঘদিন আমাকে বিভিন্ন ধরনের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। গত শুক্রবার গভীর রাতে বহিরাগত সন্ত্রাসীদের নিয়ে জমি দখলের চেষ্টা করে সে। এ সময় বাধা দিতে গেলে আমাকে মারধর করে। পরদিন সকালে আমার বাড়িতে এসে আমার পরিবারের লোকজনের ওপর হামলা চালিয়ে আমার চাচা জাকির আহমদকে কুপিয়ে জখম করে। আমার ছোট ভাই কামাল উদ্দিন চাচাকে রক্ষা করতে গেলে তাকেও মারধর করে।

তিনি আরও বলেন, এ ঘটনায় আমি আলমগীরকে প্রধান আসামি করে ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছি। বর্তমানে মামলা তুলে নিতে ভয়ভীতি দেখাচ্ছে প্রতিপক্ষের লোকজন। ঘটনাটি আমি ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ এমপিকে জানিয়েছি।

আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম দিদারুল ইসলাম সিকদার বলেন, হামলার ঘটনায় ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন জসিম উদ্দিন। মামলাটি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

ইমরান/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!