জমির বিরোধ নিয়ে আটজন মিলে সাধনকে হত্যা

জমির বিরোধ নিয়ে আটজন মিলে সাধনকে হত্যা 1মুকুল কান্তি দাশ,চকরিয়া : কক্সবাজারের চকরিয়া উপজেলার সাহারবিলের মরিচ খেত থেকে সাধন সুশীলের লাশ উদ্ধারের এক সপ্তাহ পর হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ। এ ঘটনায় সন্দেহমুলক আটক করা জামাল উদ্দিন (৩৮) কে। পরে জামাল উদ্দিন আদালতে হত্যার স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। আদালতে তিনি হত্যার সাথে জড়িত বলে স্বীকারোক্তি দিলেই উদঘাটিত হয় হত্যা রহস্য। ১৬ মে মঙ্গলবার রাতে চকরিয়া থানা পুলিশ প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, গত ৯মে রাতে সাহারবিলের মরিচ খেত থেকে অজ্ঞাত এক ব্যক্তির লাশ পাওয়া যায়। তার শরীরের হত্যার আলামত থাকায় পুলিশ বাদি হয়ে অজ্ঞাত আসামী দেখিয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই অজ্ঞাত ব্যক্তির পরিচয় মেলে লাশ উদ্ধারের তিনদিন পর। এক সপ্তাহ পর হত্যায় জড়িত সন্দেহে আটক করা সাহারবিলের জামাল প্রাথমিক স্বীকারোক্তিতে পুলিশের কাছে এবং ১৬৪ ধারা জবানবন্দিতে আদালতে নিজে হত্যায় জড়িত বলে স্বীকার করেন। জমির বিরোধ নিয়ে আরো সাতজনসহ আটজন মিলে সাধন সুশীলকে পরিকল্পিতভাবে হত্যা করা হয় বলে স্বীকারোক্তিতে জামাল জানান। ওসি আরো বলেন, হত্যায় জড়িত অন্যদের গ্রেপ্তারে পুলিশি অভিযান চলছে।
চকরিয়া সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) কাজী মতিউল ইসলাম বলেন, সাহারবিল থেকে অজ্ঞাত লাশ উদ্ধারের পর তার পরিচয় ও হত্যার ক্লু উদঘাটন করতে থানা পুলিশকে নিয়ে টানা অভিযান চালান প্রকাশ্যে ও গোপনে কয়েকশত ব্যক্তিকে জিজ্ঞাসাবাদ ছাড়াও পুলিশ ছদ্মবেশে সাধারণ মানুষের সাথে আলাপ করেই হত্যায় জড়িত নিশ্চিত জেনে জামালকে আটক করে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!