জনগণের সম্পৃক্ততা ছাড়া সন্ত্রাস দমন সম্ভব নয়: মেয়র নাছির

চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, মাদক একটি সামাজিক সমস্যা। এটা দিন দিন আমাদের সমাজ তথা আগামী প্রজন্মকে অন্ধকারের দিকে ঠেলে দিচ্ছে। জনগণের সম্পৃক্ততা ছাড়া জঙ্গিবাদ, মাদক ও সন্ত্রাস দমন সম্ভব নয়। মাদক নির্মূল করা এখন আমার কাছে বড় চ্যালেঞ্জ।

সোমবার (১৪ অক্টোবর) রাতে পুরাতন নগর ভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তনে সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদবিরোধী মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

মেয়র বলেন,আমাদের বিপথগামী যুবকদের মধ্যে যতদিন মাদকের ডিমান্ড থাকবে, ততদিন মাদক সাপ্লাইয়েরও চেষ্টা করা হবে। যদি এই মাদকাসক্ত যুবকদের পুনর্বাসন কেন্দ্রে নিয়ে সুস্থ করা যায়, তাহলে মাদকের ডিমান্ড আর সাপ্লাই কমে যাবে। ধীরে ধীরে মাদক নির্মূল হবে বাংলাদেশ থেকে।
তিনি বলেন, দেশের অনেক যুবক আজ ভয়াবহ মাদকের কবলে রয়েছে। মাদকাসক্তদের জন্য সমাজ ও পরিবারের ক্ষতি হচ্ছে। তাই এর লাগাম টেনে ধরতে হবে।

তিনি বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদ নির্মূলে আমরা সারাবিশ্বে রোল মডেল। আগামী প্রজন্মের সুস্থ, সুন্দর জীবন-যাপনে নিশ্চিতকরণে সবাইকে সচেতন হতে হবে।

প্রধান বক্তা কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম বলেন, ইসলামে জঙ্গিবাদের কোনো স্থান নেই। মানুষ মেরে কখনো ইসলাম কায়েম করা যায় না। যারা এই শান্তির ধর্ম ইসলামকে প্রতিনিয়ত কলঙ্কিত করছে, তারা আর যাই হোক ইসলামে বিশ্বাসী নয়। আমাদের সকলের খেয়াল রাখা উচিত আমাদের ছেলেরা কি করছে, কার সাথে মিশছে। শিক্ষকদের উচিত শিক্ষার্থীদের নৈতিক দায়িত্ব সম্পর্কে অবহিত করা। এই শিক্ষাটা না দিলে শিক্ষার্থীরা বিপথগামী হবে।

তারুণ্যের সভাপতি আবদুর রশীদ লোকমানের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন আনজুমানে মুত্তাবেয়িনে গাউছে মাইজভাণ্ডারীর মহাসচিব ও কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দ মাহমুদুল হক, সিএমপির ডিসি (ডিবি) এস এম মোস্তাইন হোসেন, চট্টগ্রাম প্রেসক্লাবের সাধারণ সম্পাদক চৌধুরী ফরিদ, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক সালাউদ্দিন আহমেদ, চসিক কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব, সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রাম বিভাগের সমন্বয়কারী জিনাত সোহানা চৌধুরী, আওয়ামী লীগ নেতা আমিরুল ইসলাম, হাজী সামসুদ্দিন আহমেদ, হাজী ইদ্রিস কাজেমী, আনোয়ারুল ইসলাম বাপ্পী, মো. সোলায়মান,আবুল মনছুর।

সালাউদ্দিন মামুন ও তামজিদ কামরানের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন কাজী আবদুচ ছাদেক নান্না, এম এ হান্নান পলাশ, আবু নাসের, সৈয়দ আদিল, জাবেদুল ইসলাম শিপন, মুফিজুর রহমান দুলাল, আবদুল্লাহ আল মামুন, ইয়াছির আরাফাত, এম এ নেওয়াজ, এস এস মুন্না শাহ, আইয়ুব চৌধুরী, মো. নাসির, রকিবুল ইসলাম অপু, জাহিদ আলম, যিশু দাশ, আলাউদ্দিন বাবু রাশেদুল ইসলাম, শাহিন খান, ওমর ফারুক জিসান, মঞ্জুরুল করীম, ইমরান হোসেন আরফিন, শেখ মো. রাফান, আনিসুর রহমান আকিব, মো. আরমান প্রমুখ।

সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!