ছড়িয়ে পড়ছে ডেঙ্গু: ২৪ ঘণ্টায় ১৮ রোগী শনাক্ত

এ বছর দেশে ডেঙ্গু এসেছে অনেকটাই মৃত্যু পরোয়ানা নিয়ে। ঢাকায় ডেঙ্গু মহামারির মতো ছড়াচ্ছে। এদিকে চট্টগ্রাম নগরীতে এ বছর অস্বাভাবিকভাবে বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। সোমবার (১৯ আগস্ট) নতুন করে আরো ১৮ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা গিয়ে দাড়িয়েছে ৭৯০ জনে।

১৮ রোগীর মধ্যে চমেক হাসপাতালে ১৫, বেসরকারি ম্যাক্স হাসপাতালে ১, ন্যাশনাল হাসপাতালে ১ ও মেডিকেল সেন্টারে ১ ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। বর্তমানে চিকিৎসাধীন আছেন ১৬৬।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যের ভিত্তিতে, গত বছর ডেঙ্গু রোগী ছিল ৭৭, এ বছর ১ জানুয়ারি থেকে ১৯ আগস্ট পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা ৭৯০ জন।

চমেক হাসপাতালের উপ-পরিচালক আখতারুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সোমবার (১৯ আগস্ট) হাসপাতালে আরো ১৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয় এবং ২০জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। বর্তমানে ১১৩ ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। ১ জানুয়ারি থেকে ১৯ অাগস্ট পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা ৫৩১।

সিভিল সার্জন কার্যালয়ের এমওডিসি মো.নুরুল হায়দার চট্টগ্রাম প্রতিদিনকে জানান, সোমবার (১৯ আগস্ট) ১৮ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। তারমধ্যে বেসরকারি হাসপাতালগুলোতে ৩ রোগী চিকিৎসা নিচ্ছেন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮। বর্তমানে বিভিন্ন বেসরকারি হাসপাতালগুলোতে সবমিলিয়ে ৫৩ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। ১লা জানিয়ারি থেকে ১৯ আগস্ট পর্যন্ত ডেঙ্গু রোগীর সংখ্যা ২৫৯ জন। এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২০৬ জন।

এসএএস/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!