ছুটছেন স্মিথ, সামনে শুধু কোহলি

টেস্ট র‌্যাংকিংয়ে উইলিয়ামসনকে টপকে দুই নম্বরে স্মিথ

এজবাস্টনে অ্যাশেজের প্রথম ম্যাচে টানা দুটি সেঞ্চুরি করা অস্ট্রেলিয়ান সাবেক দলপতি স্টিভ স্মিথ লর্ডসে করেছিলেন ৯২ রান। মাথায় আঘাত পাওয়ায় স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নামা হয়নি। তার আগে মাত্র ৮ রানের জন্য টানা তৃতীয় সেঞ্চুরি বঞ্চিত হন। তৃতীয়বারের মতো নড়বড়ে নাইনটিজে আউট হন স্মিথ। ইংলিশ পেসার জোফরা আরচারের বাউন্সারে মাথায় আঘাত পাওয়ায় সিরিজের তৃতীয় ম্যাচে খেলা নিয়েও স্মিথের শঙ্কা থাকছে।

এমন সব ঘটনার সময় ইনফর্ম স্মিথকে আইসিসি থেকে সু:সংবাদ দেওয়া হয়েছে। আইসিসির সবশেষ প্রকাশিত র‌্যাংকিংয়ে স্মিথ এখন দুই নম্বরে। আন্তর্জাতিক ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা এই ডানহাতি টপঅর্ডার ব্যাটসম্যান টপকে গেছেন নিউজিল্যান্ডের দলপতি কেন উইলিয়ামসনকে। টেস্টের ব্যাটিং ক্যাটাগরিতে শীর্ষে ভারতের দলপতি বিরাট কোহলি।

দুই ম্যাচে তিন ইনিংসে স্মিথ করেছেন ৩৭৮ রান। যেখানে ব্যাটিং গড় ১২৬। কোহলির থেকে ৯ রেটিং পয়েন্ট পেছনে তিনি। তবে, নিজের নামের সঙ্গে যোগ করেছেন ১৯ রেটিং পয়েন্ট। কোহলির রেটিং পয়েন্ট ৯২২, স্মিথের ৯১৩ আর তিনে নেমে যাওয়া কেন উইলিয়ামসনের ৮৮৭। এদিকে, চারে থাকা ভারতের চেতস্বর পূজারার রেটিং পয়েন্ট ৮৮১ আর পাঁচে থাকা হেনরি নিকোলসের রেটিং পয়েন্ট ৭৭০।

এদিকে, অভিষেক ম্যাচেই আলোচনায় আসা পেসার জোফরা আর্চার র‌্যাংকিংয়ের ৮৩ নম্বরে ঢুকে গেছেন। বোলিং ক্যাটাগরিতে শীর্ষে থাকা অজি পেসার প্যাট কামিন্স ছুঁয়েছেন ক্যারিয়ারের সর্বোচ্চ র‌্যাংকিং পয়েন্ট। ৯১৪ রেটিং পয়েন্ট নিয়ে এক নম্বরে তিনি। দুইয়ে থাকা প্রোটিয়া পেসার কেগিসো রাবাদার রেটিং পয়েন্ট ৮৫১। আর তিন ও চারে থাকা ইংল্যান্ডের জেমস অ্যান্ডারসন ৮২৩, দক্ষিণ আফ্রিকার ভারনন ফিল্যান্ডারের রেটিং পয়েন্ট ৮১৩। পাঁচে উঠে আসা ভারতের স্পিনার রবীন্দ্র জাদেজার রেটিং পয়েন্ট ৭৯৪।

২০ নম্বরে থাকা সাকিবের রেটিং পয়েন্ট ৬২২, ২২ নম্বরে থাকা তাইজুল ইসলামের ৬৫৯ আর ২৩ নম্বরে থাকা মেহেদি হাসান মিরাজের রেটিং পয়েন্ট ৬৩৫। এদিকে, টেস্টের অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে থাকা ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডারের রেটিং পয়েন্ট ৪৩৯। দুইয়ে থাকা সাকিবের রেটিং পয়েন্ট ৩৯৯ আর তিনে থাকা রবীন্দ্র জাদেজার রেটিং পয়েন্ট ৩৮৭।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!