ছিনতাই বাড়ছে চট্টগ্রাম রেলস্টেশন এলাকায়, ট্রেনযাত্রীরাই টার্গেট

ঈদের আগে চট্টগ্রামে বাড়ছে ছিনতাইয়ের ঘটনা। গত এক সপ্তাহে রেলস্টেশন এলাকায় ট্রেনে ভ্রমণরত যাত্রীদের মূল্যবান জিনিস ও মোবাইল ছিনিয়ে নেওয়ার ঘটনা ঘটেছে।

ছিনতাই বাড়ছে চট্টগ্রাম রেলস্টেশন এলাকায়, ট্রেনযাত্রীরাই টার্গেট 1

মঙ্গলবার (৪ এপ্রিল) সিলেটগামী পাহাড়িকা এক্সপ্রেস প্লাটফর্ম ছাড়ার পর চলন্ত ট্রেন থেকে জানাল দিয়ে এক যাত্রীর মোবাইল ফোন ছিনতাইয়ের ঘটনা ঘটেছে।

এর আগের দিন গত ৩ এপ্রিল রাত সাড়ে ৯টায় কদমতলী রেল গেট এলাকায় ঢাকা মেইলের ট্রেন যাত্রী, স্টেশনে আসার পথে যাত্রীরা ছিনতাইকারীর কবলে হারান ফোন, টাকা ও ঘড়ি।

এছাড়া গত ৩১ মার্চ রেলস্টেশনের পার্কিং এলাকায় এক ব্যক্তিকে ছুরিকাঘাত করে ফোন ও টাকা ছিনিয়ে নেওয়া হয়। পরে এই চুরির মালামালসহ তিন ব্যক্তিকে ছুরিসহ গ্রেপ্তার করে কোতোয়ালী থানা পুলিশ।

জানা গেছে, ট্রেন গন্তব্যের কাছাকাছি এলে এবং ছেড়ে যাওয়ার সময় ধীরগতি চলে। সেই সময়েই টার্গেট করা যাত্রীদের ফোন ও মূল্যবান জিনিস ছিনিয়ে নেওয়া হয়। এছাড়া স্টেশনে আসার সময় যাত্রীরা চট্টগ্রাম নগরীর দেওয়ানহাট, কদমতলী রেল গেট এলাকায় ছিনতাইয়ের শিকার হন।

মূলত ঈদকে সামনে রেখে স্টেশন এলাকায় ছিনতাইকারী চক্র হঠাৎসক্রিয় হয়ে উঠেছে। চট্টগ্রাম স্টেশন কেবিন এলাকা, কদমতলী রেল গেট, সিআরবি, দেওয়ানহাট ফ্লাইওভার, পুরাতন স্টেশনের প্রবেশ মুখ ছিনতাইকারী চক্রের দৌরাত্ম্য বৃদ্ধি পেয়েছে।

কয়েকজন ট্রেন যাত্রীর সঙ্গে কথা হলে তারা জানান, রেলস্টেশন থেকে কদমতলী রেলগেট, দেওয়ানহাট, পুরাতন স্টেশন, সিআরবি রাস্তার মাথায় আইন শৃঙ্খলা বাহিনী টহল জোরদার করা দরকার।

রেলওয়ে নিরাপত্তা বাহিনীর (আরএনবি) সিআই আমান উল্লাহ জানান, যাত্রীদের নিরাপত্তা আগের চাইতে জোরদার করা হয়েছে।

চট্টগ্রাম রেল স্টেশন মাস্টার জাফর আলম জানান, যাত্রীদের সতর্ক করে জানালা বন্ধ রাখতে বলা হয়।

গভর্নমেন্ট রেলওয়ে পুলিশের (জিআরপি) পুলিশ সুপার হাসান চৌধুরী বলেন, ‘ইতোমধ্যে যাত্রীর দ্রুত নিরাপত্তা, পুলিশি টহল বাড়ানো হয়েছে। যাত্রীদের ভ্রমণ নিরাপদ করতে জিআরপি থানার ওসিকে নির্দেশনা দেওয়া হয়েছে।’

জেএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!