ছাত্রলীগের ‘বিনামূল্যে অক্সিজেন সেবার’ মোটরসাইকেলটাই চুরি, কাজ চলছে রিকশায়

চট্টগ্রামে করোনা আক্রান্তদের জরুরি প্রয়োজনে বিনামূল্যে অক্সিজেন সরবরাহ করতে কাজ করেন নগর ছাত্রলীগের সদস্য মোশরাফুল হক চৌধুরী পাভেল। শুরুর দিকে ভাড়ায় চালিত সিএনজি দিয়ে নগরজুড়ে শ্বাসকষ্টে ভোগা রোগীদের বাসায় বাসায় অক্সিজেন পৌঁছে দিচ্ছিলেন নগর ছাত্রলীগের এই নেতা। পরে পাভেলের কাজের সুবিধার্থে আব্দুর রহমান নামে আরেক ছাত্রলীগ নেতা তার বড় ভাইয়ের মোটরসাইকেলটি দেন তাকে। ছাত্রলীগের বিনামূল্যে অক্সিজেন সেবা দেওয়ার সেই মোটরসাইকেলটি চুরি হয়ে গেছে জিইসির মোড় থেকে।

রোববার (৪ জুলাই) বিকেল ৫টা ২০ মিনিটের দিকে চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ের ওয়েল ফুডের বিপরীত দিক থেকে মোটরসাইকেলটি চুরি হয় বলে জানিয়েছেন পাভেল। মোটরসাইকেল হারানোর বিষয়ে নগরীর চকবাজার থানায় একটি লিখিত এজাহারও করা হয়েছে।

কঠোর বিধিনিষেধের মধ্যে দিনের আলোয় নগরীর জিইসি মোড় থেকে মোটর সাইকেল চুরি যাওয়ার ২৪ ঘন্টা পেরিয়ে গেলেও এখন পর্যন্ত মোটরসাইকেলটির কোনো খোঁজ মেলেনি।

মোটরসাইকেল চুরির বিষয়ে ছাত্রলীগ নেতা পাভেল চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘ঘটনার দিন বিকেল ৪ টার দিকে আমি আকবর শাহ এলাকার এক রোগীর জন্য অক্সিজেন দিয়ে আসতে গিয়েছিলাম। সেখান থেকে ফিরে মেট্রোপলিটন হাসপাতালে যাই অন্য একজন রোগীর চিকিৎসা বিল কমানো যায় কিনা সেটা নিয়ে কথা বলতে। হাসপাতালে যেতে রাস্তার পাশে বাইকটি রেখে যাই। ১০ মিনিট পর ফিরে দেখি বাইকটা নাই।’

বাইকটি তার নিজের নয় জানিয়ে পাভেল বলেন, ‘আসলে বাইকটা আমারও না। আমরা যখন বিনামূল্যে অক্সিজেন সেবা দেয়া শুরু করি তখন শুরুর দিকে সিএনজি নিয়ে অক্সিজেন পৌঁছে দিতাম। ওই সময়ে মো. আব্দুর রহমান নামে আমার এক ছোট ভাই আমাকে বাইকটি ব্যবহার করতে দেয়। এটা মূলত রহমানের বড় ভাইয়ের বাইক। এই বাইক দিয়ে গত ৩ মাসে কমপক্ষে ৩০০ মানুষের বাসায় অক্সিজেন পৌঁছে দিয়েছি আমরা।’

এই ঘটনায় আব্দুর রহমান বাদী হয়ে নগরীর চকবাজার থানায় একটি এজাহার জমা দিয়েছেন। তবে বাইকটি এখনও উদ্ধার হয়নি বলে জানিয়েছেন পাভেল। বাইকটি উদ্ধারে পুলিশ কী ব্যবস্থা নিয়েছে সে বিষয়ে জানতে চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মুঠোফোনে কল করা হলেও তিনি কল রিসিভ না করায় বিস্তারিত জানা সম্ভব হয়নি।

এদিকে আপাতত রিকশা দিয়েই ছাত্রলীগের বিনামূল্যে অক্সিজেন সরবরাহ কার্যক্রম চলছে বলে জানিয়েছেন সেবাটির সমন্বয়ক পাভেল।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!