ছাত্রলীগের বাধায় পাঠানটুলীতে বিএনপির মেয়রপ্রার্থী শাহাদাতের সভা পণ্ড

সভা শুরু হতেই লাঠি হাতে তেড়ে এলো ছাত্রলীগের কর্মীরা

চট্টগ্রামে এবার নগর বিএনপির সভাপতি ও চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থীর সভায় বাধা দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। পরে ছাত্রলীগের বাধার মুখে অনুষ্ঠান সংক্ষিপ্ত করে ঘটনাস্থল ছেড়ে আসতে বাধ্য হন ডা. শাহাদাত হোসেনসহ বিএনপি নেতাকর্মীরা।

শনিবার (১৯ ডিসেম্বর) সন্ধায় নগরীর ২৩ নং পাঠানটুলী ওয়ার্ডের সুপারিওয়ালা পাড়ায় এই ঘটনা ঘটে। জানা গেছে, করোনার সুরক্ষা সামগ্রী বিতরণ ও মতবিনিময় সভা শিরোনামে বেশ কিছুদিন ধরেই নগরের বিভিন্ন এলাকায় এই কর্মসূচি পালন করে আসছেন ডা. শাহাদাত হোসেন।

এই কর্মসূচির আওতায় শনিবার পাঠানটুলী এলাকায় মতবিনিময় সভার আয়োজন করেন ডা. শাহাদাতের অনুসারীরা। সভায় সরকারের নির্বাচন ব্যবস্থা নিয়ে কড়া সমালোচনা করেন তিনি।

সভা চলাকালেই ডবলমুরিং থানা ছাত্রলীগের সভাপতি ফরহাদ সায়েম ও সাধারণ সম্পাদক রাকিব হায়দারের নেতৃত্বে একটি মিছিল নিয়ে সেখানে যান ছাত্রলীগের নেতাকর্মীরা। এ সময় দুই পক্ষের শ্লোগান-পাল্টা শ্লোগানে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠলে সভা সংক্ষিপ্ত করে দ্রুত সভাস্থল ত্যাগ করেন বিএনপি নেতারা। পরে ছাত্রলীগের নেতাকর্মীরা আশপাশের এলাকায় লাঠি হাতে মিছিল করেন।

এর আগে গত ২৮ নভেম্বর ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড বিএনপির উদ্যোগে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ অনুষ্ঠানে মাইক ব্যবহার করা নিয়ে বাকলিয়া থানার ওসি নেজাম উদ্দিনের বাধা দেওয়া হয়। বাকবিতণ্ডা শুরু হয়। সেই সভার অতিথি
ডা. শাহাদাত হোসেনের সঙ্গে এ নিয়ে ওসি নেজামের সঙ্গে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে ডা. শাহাদাত ক্ষুব্ধ হয়ে ওসি নেজামকে শাসান। এ নিয়ে ফেসবুকে ছড়িয়ে পড়া এক ভিডিও ক্লিপে দেখা যায়— ডা. শাহাদাত ওসিকে উদ্দেশ্য করে বলছেন, কেন আমার মিটিং ভাঙবেন? জবাবে ওসি নেজাম বলেন, মাইক ব্যবহারের পারমিশন নাই।

এর একপর্যায়ে ডা. শাহাদাত উত্তেজিত হয়ে চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় ওসি নেজামকে লক্ষ্য করে বলেন, ‌‘এমপি ইলেকশনের সময় এত্যে তোঁয়ারা ডাহাতি গইজ্জ্যো। এইবারও ‌গরিবান। তই আঁরা ইলেকশনত কিল্লাই যাইয়্যুম? তোঁয়ারা ভোট ডাহাতি গইল্যে আঁরা ইলেকশনত কিল্লাই যাইয়্যুম? আঁরা ইলেকশনত যাইতাম ন। একমাত্র এই হারণে ইলেকশনত যাইতম ন। (এমপি ইলেকশনের সময় তখন আপনারা ডাকাতি করেছেন। এবারও করবেন। তাহলে আমরা ইলেকশনে কেন যাবো? আপনারা ভোট ডাকাতি করলে আমরা ইলেকশনে কেন যাবো? আমরা ইলেকশনে যাবো না। একমাত্র এই কারণে ইলেকশনে যাবো না।)

ডা. শাহাদাত অভিযোগ করেন, ‘এই ওয়ার্ডে পুলিশ উদ্দেশ্যপ্রণোদিতভাবে বাধা দিয়েছে। এর আগেও এই ওয়ার্ডে পুলিশ বিএনপির কর্মসূচিতে অহেতুক বাধা দিয়েছে।’

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!