ছাত্রদলের ৫ নেতাকে জেলগেটে জিজ্ঞাসাবাদের আদেশ

দলীয় কার্যালয় থেকে আটক হওয়া পাঁচ ছাত্রদল নেতাকে জেল গেটে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

কোতোয়ালী থানায় দায়ের হওয়া মামলায় পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করলে চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মহিউদ্দিন মুরাদের আদালত রোববার (২ ফেব্রুয়ারি) অভিযুক্তদের কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে নগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (প্রসিকিউশন) মো. কামরুজ্জামান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ২৯ জানুয়ারি ছাত্রদল নেতাদের বিরুদ্ধে আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করে কোতোয়ালী থানা পুলিশ। আদালত শুনানির জন্য ২ ফেব্রুয়ারি নির্ধারণ করেছিলেন। নির্ধারিত দিনে রিমান্ড শুনানি শেষে ছাত্রদল নেতাদের কারাফটকে জিজ্ঞাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।

প্রসঙ্গত, ২৮ জানুয়ারি নগর বিএনপির কার্যালয় চত্বরে চট্টগ্রাম নগর ছাত্রদলের সাথে কেন্দ্রীয় কমিটির পাঁচ সদস্যের প্রতিনিধি দলের মতবিনিময় অনুষ্ঠিত হয়। বৈঠক শেষ করে দক্ষিণ জেলা নেতাদের সাথে বসার পরপরই ঘটনাস্থল থেকে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক এবিএম মাহমুদ আলম সরদার, সহসম্পাদক মাঈন উদ্দিন নিলয়, নগর ছাত্রদলের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলুসহ ৫ জনকে আটক করে পুলিশ।

মামলার এজহার সূত্রে জানা যায়, সেদিনের ঘটনায় পুলিশের কাজে বাধা দেওয়া ও পুলিশের সাথে মারামারি এবং নাশকতা সৃষ্টির ঘটনায় ৫ জনকে আটক দেখিয়ে মোট ৩৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। উদ্ধার দেখানো হয়েছে ২টি তাজা ককটেল, ৪টি বিস্ফোরিত ককটেলের অংশ বিশেষ, ১৫টি ভাঙ্গা ইটের টুকরো, ৪টি কাঠের বাটাম ও ১০টি বাঁশের লাঠি।
এর আগে ২৯ জানুয়ারি কোতোয়ালী থানায় দায়ের হওয়া মামলায় পুলিশ তাদের মহানগর ম্যাজিস্ট্রেটের আদালতে হাজির করলে আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলায় নগর ছাত্রদলের সভাপতি গাজী সিরাজ উল্লাহ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচএম রাশেদ খান, যুবদলের সহ-সভাপতি ফজলুল হক সুমন, সিনিয়র যুগ্ম সম্পাদক মোশারফ হোসাইন, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, যুগ্ম সম্পাদক আলী মর্তুজা, পাঁচলাইশ থানা যুবদলের সিনিয়র যুগ্ম আহবায়ক ও ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাবেক সদস্য শেখ রাসেল, নগর ছাত্রদল নেতা মহসিন কবির আপেল, সামিয়াত আমিন জিসানসহ ৩৫ জনকে আসামি করা হয়।

উল্লেখ্য, চট্টগ্রামের তৃণমূল ছাত্রদলের নেতাকর্মীদের সাথে মতবিনিময় করতে ২৪ জানুয়ারি রাতে ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি মোসাদ্দেক সাফির নেতৃত্বে ৪ সদস্যের টিম চট্টগ্রাম আসেন। প্রতিনিধিদলের অপর তিন সদস্য হলেন- যুগ্ম সম্পাদক এবিএম মাহমুদ আলম সরদার, সহসম্পাদক মাঈন উদ্দিন নিলয় এবং সহসাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) ফারুক আহমেদ সাব্বির। ২৮ জানুয়ারি তাদের সাথে যোগ দেন সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ।

এফএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!