‘ছদ্মবেশে অপহরণ—চাঁদাবাজি’, ২ দিনের রিমান্ডে থাকবে ৬ পুলিশ

ডিবি পুলিশের ছদ্মবেশ ধারণ করে অপহরণ, টাকা দাবি ও হত্যার হুমকি দিয়ে টাকা আত্মসাতের অভিযোগে চাঁদাবাজির মামলায় গ্রেফতার চট্টগ্রাম নগর পুলিশের (সিএমপি) ছয় সদস্যের প্রত্যেকের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শহিদুল্লাহ কায়সারের আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা পুলিশের পরিদর্শক (প্রসিকিউশন) মো. হুমায়ন কবির।

ওই ছয় পুলিশ সদস্য হলেন- কনস্টেবল আব্দুল নবী, এসকান্দর হোসেন, মনিরুল ইসলাম, শাকিল খান, মো. মাসুদ এবং মোর্শেদ বিল্লাহ। এদের সবাই চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) এসএএফ শাখায় কর্মরত।

পরিদর্শক হুমায়ুন কবির বলেন, ‘চাঁদাবাজির মামলায় ৬ পুলিশ সদস্যের প্রত্যেকের সাতদিন করে রিমান্ডের আবেদন জানিয়েছিল আনোয়ারা থানা পুলিশ। আদালত শুনানি শেষে তাদের প্রত্যেকের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

জানা গেছে, এই পুলিশ সদস্যদের বিরুদ্ধে মামলা করেন আনোয়ারার বৈরাগ গ্রামের বাসিন্দা আবদুল মান্নান। মামলার পরিপ্রেক্ষিতে ৬ কনস্টেবলকে নগরীর এ কে খান এলাকা থেকে গ্রেপ্তার করে আনোয়ারা থানা পুলিশ ও গোয়েন্দা পুলিশ।

অভিযোগকারী আব্দুল মান্নান বলেন, ‘৩ ফেব্রুয়ারি রাত ২টার দিকে চারটি মোটরসাইকেল নিয়ে ৮ জন ব্যক্তি আমার বাড়িতে এসে ডিবি পুলিশ পরিচয়ে আমাকে তুলে নেয়। তারপর আমার চোখ বেঁধে পটিয়ার ভেল্লাপাড়া সেতুর পূর্ব পাশে কৈয়গ্রাম রাস্তার মাথায় নিয়ে যায়। সেখানে তারা আমার চোখ খুলে দিয়ে জানায়, আমার নামে ডিবিতে অভিযোগ আছে।’

মান্নান বলেন, ‘অভিযোগ থেকে নাম কাটাতে ১০ লাখ টাকা লাগবে। পরে আমি ফোনে আত্মীয় স্বজনদের কাছ থেকে ১ লাখ ৮০ হাজার ৫০০ টাকা এনে তাদের হাতে তুলে দিই। এরপর আমাকে ফেলে রেখে তারা চলে যায়।’

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!