চ্যাম্পিয়ন আবাহনীর জালে মোহামেডানের এক হালি গোল

চার বছর পর আবাহনীর বিপক্ষে মোহামেডানের জয়

এক সময় আবাহনী-মোহামেডান লড়াই মানে ছিল টান টান উত্তেজনা। খেলার আগে বলা যেত না কারা জিতবে। হাড্ডাহাড্ডি সেই লড়াই কবে ইতিহাস হয়ে গেছে। এখন আবাহনী-মোহামেডান লড়াই মানে আবাহনী কত গোলের ব্যবধানে জিতবে সেটিই আলোচ্য বিষয়। সেখানে মঙ্গলবার দেশের ফুটবলাঙ্গনে বড় বিষ্ময়ের জন্ম দিল মোহামেডান।

আসলেই রীতিমতো বিস্ময়কর! রেলিগেশনের লড়াইয়ে থাকা মোহামেডানের কাছেই কিনা হেরে গেল আবাহনী। হারটাও বেশ বড়। চ্যাম্পিয়নদের জালে এক হালি গোল দিয়েছে সাদা-কালো শিবির। মঙ্গলবার ফেভারিটদের রীতিমতো উড়িয়ে দিয়েছে তারা।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে মোহামেডান ৪-০ গোলে হারিয়েছে আবাহনীকে। অথচ লিগের প্রথম পর্বে এই দলটির বিপক্ষেই ৩-০ গোলে জিতেছিল ধানমন্ডির ক্লাবটি। 

এই হারে বাংলাদেশ প্রিমিয়ার লিগের শিরোপা লড়াই থেকে অনেকটাই পিছিয়ে গেল আবাহনী। টানা ছয় ম্যাচ জয়ের পর হোঁচট খেল তারা। চার বছর পর চিরপ্রতিদ্বন্দ্বীর বিপক্ষে জয় পেল মোহামেডান!

ম্যাচে মোহামেডানের হয়ে দুটি করেন তকলিস আহমেদ। একটি করে গোল সোলেমান আর জাহিদ হাসান এমিলির। এ জয়ে ২০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে টেবিলে আটে নম্বরে মোহামেডান। ২১ ম্যাচে আবাহনীর অর্জন ৫১ পয়েন্ট।

খেলার ১৬তম মিনিটে সুলেমানে দিয়াবাতের পাস থেকে বল পেয়ে ব্যবধান গড়ে দেন তকলিস আহমেদ। এরপর তিনিই দ্বিগুণ করেন ব্যবধান। ৫০তম মিনিটে জয়ের আশা শেষ হয়ে যায় আবাহনীর। তাদের জালে বল পাঠান মালির ফরোয়ার্ড দিয়াবাতে। তারপর ৬৬তম মিনিটে জাহিদ হাসান এমিলি গোল (৪-০) করলে হতাশ হয়েই মাঠ ছাড়ে তারা।

চ্যাম্পিয়ন আবাহনীর জালে মোহামেডানের এক হালি গোল 1
অন্য ম্যাচে বসুন্ধরা কিংস ৫-০ গোলে হারায় ব্রাদার্স ইউনিয়নকে।

এদিকে বাংলাদেশ প্রিমিয়ার লিগের মঙ্গলবারে আরেক ম্যাচে মতিন মিয়ার হ্যাটট্রিকে ব্রাদার্স ইউনিয়নকে অনায়াসে হারিয়েছে বসুন্ধরা কিংস। নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামে মঙ্গলবার ৫-০ গোলে জয় তুলে নেয় তারা। দলের জয়ে অপর দুই গোলদাতা মোহাম্মদ ইব্রাহিম ও আলমগীর কবির রানা।

নোয়াখালীতে রাফায়েল ওডোইন করেন হ্যাটট্রিক। তার দাপটে একই দিন নোফেল স্পোর্টিং ক্লাবকে ৪-০ গোলে হারিয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্র।

এ অবস্থায় ২০ ম্যাচে ১৯ জয় ও এক ড্রয়ে ৫৮ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে রয়েছে বসুন্ধরা। ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে শেখ রাসেল। ব্রাদার্সের অর্জন ১৬ পয়েন্ট।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!